Advertisement
২৫ এপ্রিল ২০২৪
AIFF

Indian Football: ভারতীয় ফুটবলে ডামাডোল, সচিবের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ফুটবল কর্তার

ভারতীয় ফুটবলে হঠাৎই ফের শোরগোল। সর্বভারতীয় ফুটবল সংস্থার সচিব কুশল দাসের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ তুললেন ফুটবল কর্তা রঞ্জিত বজাজ।

কর্তার বিরুদ্ধে ক্ষুব্ধ রঞ্জিত বজাজ

কর্তার বিরুদ্ধে ক্ষুব্ধ রঞ্জিত বজাজ ফাইল ছবি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২২ ২০:৫৬
Share: Save:

ভারতীয় ফুটবলে হঠাৎই ফের শোরগোল। সর্বভারতীয় ফুটবল সংস্থার সচিব কুশল দাসের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ তুললেন ফুটবল কর্তা রঞ্জিত বজাজ। একের পর এক টুইটে তিনি জানিয়েছেন, কর্মস্থলে দুই মহিলাকর্মীর যৌন হেনস্থা করেছেন কুশল। তবে যাবতীয় অভিযোগ উড়িয়ে দিয়েছেন সচিব। জানিয়েছেন, গত ১০ বছরে তাঁর বিরুদ্ধে এ রকম কোনও অভিযোগ জমা পড়েনি।

এ দিন একের পর এক টুইটে টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে স্যাভিয়ো মেদেইরার পদত্যাগের বিরোধিতা করেছেন বজাজ। পাশাপাশি জানিয়েছেন, কুশল দুই মহিলাকর্মীকে যৌন হেনস্থা করেছেন এবং সভাপতি প্রফুল পটেলের জন্যেই এত দিন বিষয়টি সামনে আসেনি। কুশলকে ‘মদ্যপ’ বলেও অভিহিত করেছেন তিনি।

পরে সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, “সংস্থার বিরুদ্ধে নয়, নির্দিষ্ট এক ব্যক্তির বিরুদ্ধে আমার অভিযোগ রয়েছে। সে আদালতে গিয়ে হলমনামা পেশ করতে পারে। আমি দেখতে চাই ও বিষয়টা প্রত্যাখ্যান করে কিনা। নিজে থেকে জবাব দিক। এআইএফএফ-কে যেন কাজে লাগানোর চেষ্টা না করে।” পাল্টা কুশল সংবাদ সংস্থাকে বলেছেন, “এআইএফএফের মহিলা সেল এ ধরনের অভিযোগ দেখার জন্যে রয়েছে। গত ১০ বছরে এ রকম কোনও অভিযোগ জমা পড়েনি। তবে যে অভিযোগ হয়েছে সেটা ওরা খতিয়ে দেখে আমাকে রিপোর্ট জমা দিক। তার পরেই আমি মুখ খুলব।”

এআইএফএফের অভ্যন্তরীণ অভিযোগ কমিটির প্রধান জ্যোৎস্না গুপ্ত বলেছেন, “কমিটির প্রধান হিসেবে বলতে পারি, সচিব বা সংস্থার কোনও কর্মীর বিরুদ্ধে এখনও কোনও অভিযোগ পাইনি। সচিবের বিরুদ্ধে যে কেউ এ রকম অভিযোগ আনতে পারেন, এটা ভেবেই আমি অবাক। এখানে প্রত্যেক মহিলা কর্মী সুরক্ষিত।” এআইএফএফের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, বজাজের যাবতীয় বিবৃতি এবং অভিযোগ মিথ্যা এবং ভিত্তিহীন। অভিযোগের সপক্ষে কোনও প্রমাণ নেই। বজাজের অভিযোগে সংস্থা এবং কুশলের ভাবমূর্তি নষ্ট হয়েছে। তাই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে সংস্থার তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AIFF Ranjit Bajaj Indian Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE