Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Lionel Messi

আবার রোনাল্ডো-মেসি দ্বৈরথ? ক্রিশ্চিয়ানোর দামে লিয়োকে পেতে চায় সৌদির ক্লাব

আল নাসেরকে ফাঁকা জমি ছাড়তে নারাজ আল হিলাল। মেসি পিএসজি ছাড়তে চাইলে সৌদির ক্লাবটি তাঁর জন্য ঝাঁপাতে পারে। রোনাল্ডোর দামেই মেসিকে আনতে চায় তারা।

মেসি এবং রোনাল্ডো দু’জনেই খেলতে পারেন সৌদির লিগে।

মেসি এবং রোনাল্ডো দু’জনেই খেলতে পারেন সৌদির লিগে। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ২১:০৮
Share: Save:

বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের লড়াইয়ের উত্তেজনা কি এবার সৌদি আরবে? হলেও হতে পারে। আবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো-লিয়োনেল মেসির দ্বৈরথ দেখা যেতে পারে। আল নাসেরের প্রতিদ্বন্দ্বী ক্লাব আল হিলাল নাকি আর্জেন্টিনার অধিনায়কের জন্য টাকার থলি নিয়ে ঝাঁপাচ্ছে।

প্যারিস সঁ জারমঁর সঙ্গে চুক্তি নাও বাড়াতে পারেন মেসি। ঘনিষ্ঠ মহলে তিনি নাকি তেমনই ইচ্ছা প্রকাশ করেছেন। যদিও পরবর্তী গন্তব্য সম্পর্কে কিছু বলেননি আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক। মেসির প্যারিস ছাড়ার ইচ্ছার কথা প্রকাশ্যে আসতেই একাধিক ক্লাব তাঁকে নেওয়ার নিতে আগ্রহ প্রকাশ করতে শুরু করেছে। আগ্রহী ক্লাবগুলির অন্যতম সৌদি আরবের আল হিলাল। শোনা যাচ্ছে যে পরিমাণ টাকায় রোনাল্ডোর সঙ্গে আল নাসের চুক্তি করেছে, সেই একই পরিমাণ মেসির জন্য খরচ করতে প্রস্তুত আল নাসের। এখনও অবশ্য তারা মেসির কাছে সরকারি ভাবে প্রস্তাব পাঠায়নি। সৌদির ফুটবলে এই দুই ক্লাবের লড়াই নয়। রোনাল্ডোর সঙ্গে আল নাসেরের চুক্তি সই হওয়ার পর আল হিলাল তাদের স্মারকের দোকানে মেসির নাম লেখা ১০ নম্বর জার্সি বিক্রি করতে শুরু করেছিল। সে সময় মেসি দলে নেওয়ার ইচ্ছার কথা জানাননি ক্লাবের কোনও কর্তাই। কেবল প্রচারের আলো প্রতিপক্ষ ক্লাব থেকে সরিয়ে নিতে সেই পরিকল্পনা করেছিল আল হিলাল কর্তৃপক্ষ।

যদিও এ বার নাকি তারা সত্যিই মেসিকে দলে নিতে ঝাঁপানোর পরিকল্পনা করেছেন। সৌদি আরবের ফুটবল সংস্থার প্রধান যদিও বলেছেন, ‘‘মেসি আমাদের দেশে খেলতে আসবে, এমন কিছু আমার জানা নেই। তেমন কিছু হলে সৌদির ফুটবল সংস্থার প্রধান হিসাবে লুকিয়ে রাখতাম না। তবে আমাদের ঘরোয়া লিগে কোনও মেসিকে খেলতে দেখলে খুশিই হব। আমরা সব সময়ই আমাদের ফুটবলের উন্নতি চাই। রোনাল্ডো আর মেসিকে আবার একই লিগে খেলতে দেখতে কে না চায়? এমন কিছু সত্যিই হতে চলেছে কিনা জানা নেই।’’

মেসিকে অন্তত আরও এক বছর ধরে রাখতে চায় পিএসজি। এর আগে মেসিও ২০২৪ সালের আগে নতুন কিছু না ভাবার কথা জানিয়েছিলেন। পিএসজির পর তিনি আমেরিকার মেজর সকার লিগে খেলতে পারেন বলে জল্পনা রয়েছে। আর্জেন্টিনার অধিনায়ক অবশ্য ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে কিছু জানাননি সরকারি ভাবে। আবার পিএসজির নতুন চুক্তির প্রস্তাবে এখনও সম্মতি জানাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lionel Messi Cristiano Ronaldo Saudi Arabia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE