Advertisement
২৫ জুন ২০২৪
Sunil Chhetri

Sunil Chhetri: সুনীলরা কোথায় খেলবেন এশিয়ান কাপ? দৌড়ে চার দেশ, ভারত কি আছে

চিন ইতিমধ্যেই দায়িত্ব ছেড়ে দিয়েছে। প্রতিযোগিতা আয়োজন করতে এগিয়ে এসেছে দক্ষিণ কোরিয়া, অস্ট্রেলিয়া, জাপান এবং কাতার।

সুনীল ছেত্রী।

সুনীল ছেত্রী। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২২ ১৩:৩৯
Share: Save:

পরের বছর চিনে এশিয়ান কাপ ফুটবল হওয়ার কথা থাকলেও কোভিডের কারণে তা বাতিল হয়েছে। ইতিমধ্যেই পিছিয়ে যাওয়া সেই প্রতিযোগিতা আয়োজন করতে এগিয়ে এল দুই দেশ। জানা গিয়েছে, দক্ষিণ কোরিয়া এবং অস্ট্রেলিয়া এশিয়ান কাপ আয়োজন করতে আগ্রহী। দু’টি দেশই বিড জমা দেওয়ার ভাবনাচিন্তা করছে। লড়াইয়ে রয়েছে জাপান এবং কাতারও। আপাতত লড়াইয়ে নেই ভারত।

পরের বছর জুন-জুলাইয়ে এই প্রতিযোগিতা হওয়ার কথা। চিন কোভিডমুক্ত হওয়ার চেষ্টা করছে। তাই এই মুহূর্তে সে দেশে কোনও বড় প্রতিযোগিতা আয়োজন হওয়ার সম্ভাবনা নেই। এশিয়ান কাপের দায়িত্বও সে কারণে ছেড়ে দিয়েছে তারা। নতুন দেশে প্রতিযোগিতা আয়োজন করার জন্যে গত মাসেই বিড করার আমন্ত্রণ জানায় এএফসি। সেই আমন্ত্রণে সাড়া দিতে চলেছে একাধিক দেশ।

যে চার দেশ রয়েছে, তার মধ্যে দৌড়ে সবচেয়ে এগিয়ে দক্ষিণ কোরিয়া। শেষ বার ১৯৬০ সালে সে দেশে এশিয়ান কাপ আয়োজিত হয়েছিল। অস্ট্রেলিয়া এবং কাতারে যথাক্রমে ২০১৫ এবং ২০১১ সালে প্রতিযোগিতা হয়েছিল। জাপানে শেষ বার এশিয়ান কাপ হয়েছিল ১৯৯২ সালে। চারটি দেশের কাছেই প্রতিযোগিতা আয়োজনের পর্যাপ্ত পরিকাঠামো রয়েছে। প্রত্যেকেই ফুটবলে উন্নত দেশ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Sunil Chhetri AFC Asian Cup Indian Football Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE