Advertisement
১৯ মে ২০২৪
Spain Football

স্পেনের মহিলা ফুটবলারদের বিদ্রোহ শেষ, আবার জাতীয় দলে দেখা যাবে বিশ্বজয়ীদের

স্পেনের মহিলাদের বয়কট শেষ হল। দেশের ফুটবল সংস্থার আমূল বদল চেয়েছিলেন তাঁরা। জাতীয় দলে ফিরতে চাননি। সেই প্রতিবাদ শেষ হয়েছে বুধবার ভোর রাতে।

football

স্পেনের মহিলা ফুটবলারেরা। মাঝে এরমোসো। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩৬
Share: Save:

স্পেনের মহিলাদের বয়কট অবশেষে শেষ হল। দেশের ফুটবল সংস্থার আমূল বদল চেয়ে জাতীয় দলে না ফেরার দাবিতে প্রতিবাদ জানিয়ে চলেছিলেন তাঁরা। সেই প্রতিবাদ শেষ হয়েছে বুধবার ভোর রাতে। স্পেনের ফুটবল সংস্থা জানিয়েছে, সংস্থার অন্দরে আমূল পরিবর্তন করা হবে।

ভ্যালেন্সিয়া শহরের অলিভা এলাকায় মহিলা ফুটবলারদের একাংশ, স্পেনের ফুটবল সংস্থার কর্তা, জাতীয় স্পোর্টস কাউন্সিল এবং মহিলা ফুটবলারদের সংস্থার কর্তাব্যক্তিরা। সেখানে স্পেনের ফুটবলারেরা জানিয়ে দেন, জাতীয় ফুটবল সংস্থার আমূল বদল না হলে কিছুতেই তাঁরা স্পেনের জার্সি পরে নামবেন না।

জাতীয় স্পোর্টস কাউন্সিলের সভাপতি ভিক্টর ফ্রাঙ্কোস পরে জানান, সব সংস্থার প্রতিনিধিদের মিলিয়ে একটি যুগ্ম কমিশন গঠন করা হবে, যা সই হবে বৃহস্পতিবার। স্পেনের ফুটবলারেরা সংস্থায় আমূল বদল চেয়েছেন এবং সেই বদল যত দ্রুত সম্ভব করে ফেলা হবে। তবে কী পরিবর্তন হবে সে ব্যাপারে কোনও পক্ষই ব্যাখ্যা দেয়নি। সেটাও দ্রুত জানানো হবে। এর পরেই মহিলারা বয়কট প্রত্যাহার করে নেন।

কিছু দিন আগেও পরিস্থিতি এত ভাল ছিল না। স্পেনের মহিলা ফুটবলারদের বয়কট সত্ত্বেও তাদের আগামী কয়েকটি ম্যাচের দলে রাখা হয়েছিল। তারা সেই সিদ্ধান্তের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা ভাবছিলেন। সেই পরিস্থিতি অবশ্য আসেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Spain Football Luis Rubiales
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE