Advertisement
০৫ মে ২০২৪
East Bengal

লাল-হলুদে চুক্তি সই স্প্যানিশ স্ট্রাইকারের, ডার্বিতে কি খেলবেন?

আইএসএলের জন্য নতুন ফুটবলার নিয়ে ফেলল ইস্টবেঙ্গল। স্পেনের ইয়াগো ফালকে লাল-হলুদের চুক্তিতে সই করে দিয়েছেন বলেই জানা গিয়েছে। দ্রুত তিনি দলে যোগ দেবেন।

football

ইয়াগো ফালকে। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ১৩:১৫
Share: Save:

আইএসএলের জন্য নতুন ফুটবলার নিয়ে ফেলল ইস্টবেঙ্গল। স্পেনের ইয়াগো ফালকে লাল-হলুদের চুক্তিতে সই করে দিয়েছেন বলেই জানা গিয়েছে। কলম্বিয়ার ক্লাব আমেরিকা ডে কালি থেকে ইস্টবেঙ্গলে যোগ দিতে চলেছেন তিনি। কত দিনের চুক্তি তা অবশ্য স্পষ্ট করে বলা হয়নি। ভিসা পেয়ে গেলেই তিনি ভুবনেশ্বরে দলের সঙ্গে যোগ দেবেন বলে জানা গিয়েছে। তবে সুপার কাপে খেলবেন না। তাঁকে আইএসএলের জন্যই রাখা হচ্ছে।

ইস্টবেঙ্গলের তরফে এখনও আনুষ্ঠানিক ভাবে ফালকের সই করার খবর জানানো হয়নি। কিন্তু স্পেনের ফুটবলার যে ইস্টবেঙ্গলের কোচ কার্লেস কুয়াদ্রাতের নজরে রয়েছেন, তা প্রকাশিত হয়েছিল আনন্দবাজার অনলাইনে। প্রাথমিক কিছু সমস্যা থাকলেও অবশেষে মিলেছে সম্মতি।

আইএসএলে গোল করার লোকের অভাব রয়েছে ইস্টবেঙ্গলে। জেভিয়ার সিভেরিয়ো ব্যর্থ। ক্লেটন সিলভা একা হয়ে যাচ্ছেন। ফলে তিনি অচল হয়ে গেলে ইস্টবেঙ্গল আর গোল দিতে পারছে না। সেই সমস্যা দূর করতেই ফালকেকে সই করালেন কুয়াদ্রাত।

রিয়াল মাদ্রিদের অ্যাকাডেমিতে ফুটবল শিখলেও ফালকের যুব কেরিয়ার শুরু বার্সেলোনাতে। সেখানে দীর্ঘ দিন থেকেও সিনিয়র দলে সুযোগ না পেয়ে তিনি চলে যান জুভেন্টাসে। সেখান থেকে লোনে যান ইটালির আর এক ক্লাব বারিতে। সেখান থেকে আবার দেশে ফিরে যোগ দেন ভিয়ারিয়াল বি-তে।

২০১১ সালে ইংল্যান্ডের টটেনহ্যাম হটস্পার ক্লাবে যোগ দেন ফালকে। অভিষেক হয় ইউরোপা লিগে পাওকের বিরুদ্ধে ম্যাচে। এর পর সাদাম্পটন, আলমেরিয়া, রায়ো ভায়েকানো, জেনোয়া, রোমা-সহ একাধিক ক্লাবে খেলেছেন তিনি। ২০২২-এ তিনি যোগ দেন আমেরিকার কলম্বিয়া ডে কালিতে। কিন্তু কলম্বিয়ার উগ্র সমর্থকদের জন্য সেই ক্লাব ছাড়তে বাধ্য হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal Kalinga Super Cup Kolkata Derby
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE