Advertisement
০৬ মে ২০২৪
ISL 2023-24

অসুস্থ ইস্টবেঙ্গলের নতুন বিদেশি ফুটবলার ভিক্টর ভাসকুয়েস, নামতে পারলেন না অনুশীলনে

সোমবার ভোররাতে কলকাতায় পৌঁছনোর চব্বিশ ঘণ্টার মধ্যেই অনুশীলনে নেমে পড়েছিলেন লিয়োনেল মেসির প্রাক্তন সতীর্থ ভিক্টর। বুধবার থেকে নর্থ ইস্ট ইউনাইটেড ম্যাচের প্রস্তুতি শুরু করলেন কার্লেস।

An image of Footballers

প্রস্তুতি: কুয়াদ্রাতের সঙ্গে পেরউড (মাঝে)।  ছবি: সুদীপ্ত ভৌমিক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:৪২
Share: Save:

নিউ টাউনের সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের উৎকর্ষ কেন্দ্রের বাইরে বুধবার বিকেলে তাঁর জন্যই অপেক্ষা করে ছিলেন ইস্টবেঙ্গল সমর্থকরা। কোচ কার্লেস কুয়াদ্রাতের সঙ্গে ক্লেটন সিলভা, হোসে আন্তোনিয়ো পারদো, সৌভিক চক্রবর্তীরা অনুশীলন করতে এলেও দেখা নেই লাল-হলুদের নতুন বিদেশি ভিক্টর ভাসকুয়েসের।

সোমবার ভোররাতে কলকাতায় পৌঁছনোর চব্বিশ ঘণ্টার মধ্যেই অনুশীলনে নেমে পড়েছিলেন লিয়োনেল মেসির প্রাক্তন সতীর্থ ভিক্টর। বুধবার থেকে নর্থ ইস্ট ইউনাইটেড ম্যাচের প্রস্তুতি শুরু করলেন কার্লেস। অথচ দেখা নেই বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়ন্স লিগে রুবিন কাজ়ানের বিরুদ্ধে গোল করা ৩৭ বছর বয়সি মাঝমাঠের আক্রমণাত্মক স্পেনীয় তারকার। হঠাৎ কী হল ভিক্টরের? গুয়াহাটিতে আগামী শনিবার নর্থ ইস্টের বিরুদ্ধে আইএসএলের ম্যাচে কি খেলতে পারবেন না তিনি? অনুশীলন শেষ হওয়ার পরে স্বয়ং ইস্টবেঙ্গল কোচই রহস্যের উন্মোচন করলেন। জানালেন, পেটের সমস্যায় কাহিল ভিক্টর। এই কারণেই অনুশীলনে নামতে বারণ করেছেন কার্লেস। টিম হোটেলেই বিশ্রাম নিচ্ছেন। লাল-হলুদ কোচের আশা, নর্থ ইস্ট ম্যাচের আগে সুস্থ হয়ে উঠবেন নতুন বিদেশি। বুধবার অনুশীলনে ছিলেন না নন্দ কুমারও।

ভিক্টর ও নন্দকে ছাড়াই অনুশীলন করালেন কার্লেস। ইস্টবেঙ্গল কোচের ভাবনায় শুধু নর্থ ইস্ট ম্যাচ নয়, রয়েছে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু-ও। এই কারণেই ২১ বছর বয়সি লাইবেরিয়ার উইঙ্গার ড্যারিয়াস পেরউডকে ট্রায়ালে ডেকেছেন তিনি। বুধবার বিকেলে অনুশীলন ম্যাচে একটি অসাধারণ গোলও করলেন এই নতুন বিদেশি। আরও কিছু দিন দেখার পরেই ড্যারিয়াসের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন কার্লেস।

নর্থ ইস্ট ম্যাচের প্রস্তুতিতে চমকও দিলেন লাল-হলুদের স্পেনীয় কোচ। ফরোয়ার্ড ভি পি সুহেরকে তিনি খেলালেন রক্ষণে। বলিউড তারকা জন আব্রাহামের ক্লাবের খেলার ধরণই হল প্রচণ্ড গতিতে আক্রমণ শানানো। এই কারণেই হয়তো নর্থ ইস্টের প্রাক্তনী দ্রতগতির সুহেরকে রক্ষণে খেলিয়ে পরীক্ষা করে নিলেন।

ইস্টবেঙ্গল সমর্থকদের আনা সুপার কাপ জয়ের কেক কেটে এ দিন কার্লেস বলে দিলেন, ‘‘এই দলের সমর্থকরাই বিশ্বের সেরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE