Advertisement
২২ মে ২০২৪
East Bengal

আইএসএলে আরও নামল ইস্টবেঙ্গল, সুনীলের বেঙ্গালুরুর জয়ে চাপ বাড়ল লাল-হলুদের উপর

আইএসএলের প্রথম ছয় দলে থাকার লড়াইয়ে রয়েছে বেশ অন্তত ১১টি দল। হায়দরাবাদের বিরুদ্ধে বেঙ্গালুরুর হারে চাপ বাড়ল ইস্টবেঙ্গলের। পয়েন্ট তালিকায় আরও নামল লাল-হলুদ।

football

অনুশীলনে ব্যস্ত ইস্টবেঙ্গলের ফুটবলারেরা। সামনে তাঁদের কঠিন পথ। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪৩
Share: Save:

চাপ বাড়ল ইস্টবেঙ্গলের। মাঠে না নেমেও পয়েন্ট তালিকায় নেমে গেল তারা। হায়দরাবাদের বিরুদ্ধে বেঙ্গালুরু এফসি জেতায় পয়েন্ট তালিকায় ইস্টবেঙ্গলকে টপকে উপরে উঠল তারা। সুনীল ছেত্রীর ১৫০তম আইএসএল ম্যাচে মুখে হাসি বেঙ্গালুরু সমর্থকদের। কিন্তু এই জয়ে সমস্যায় পড়ল ইস্টবেঙ্গল।

পয়েন্ট তালিকায় ষষ্ঠ থেকে একাদশ স্থানে থাকা ছ’টি দলের পয়েন্টের ব্যবধান খুব কম। ফলে প্রতিটি ম্যাচের পরেই বদলাচ্ছে পয়েন্ট তালিকা। বেঙ্গালুরু-হায়দরাবাদ ম্যাচের আগে তালিকায় অষ্টম স্থানে ছিল ইস্টবেঙ্গল। নবম স্থানে ছিল বেঙ্গালুরু। কিন্তু হায়দরাবাদকে ২-১ গোলে হারিয়ে অষ্টম স্থানে উঠেছে তারা। ন’নম্বরে নেমে গিয়েছে লাল-হলুদ।

পয়েন্ট তালিকায় নামলেও ইস্টবেঙ্গলের প্রথম ছয় দলের মধ্যে শেষ করার স্বপ্ন এখনও রয়েছে। পয়েন্ট তালিকার দিকে তাকালেই সেটা বোঝা যাবে। ছ’নম্বরে থাকা জামশেদপুরের পয়েন্ট ১৭ ম্যাচে ২০। সাত নম্বরে থাকা নর্থইস্ট ১৬ ম্যাচে ১৯ পয়েন্ট পেয়েছে। বেঙ্গালুরুর পয়েন্ট ১৭ ম্যাচে ১৮। ইস্টবেঙ্গল ১৫ ম্যাচে ১৫ পয়েন্ট পেয়ে নবম স্থানে রয়েছে।

অর্থাৎ, ইস্টবেঙ্গলের পয়েন্ট কম থাকলেও তারা এই চার দলের মধ্যে সব থেকে কম ম্যাচ খেলেছে। পরের দু’টি ম্যাচ জিততে পারলে সমান ম্যাচে জামশেদপুরের থেকেও বেশি পয়েন্ট থাকবে তাদের। তবে তাদের শেষ সাতটি ম্যাচের মধ্যে চারটি ম্যাচ পয়েন্ট তালিকায় থাকা প্রথম চার দলের বিরুদ্ধে। তাই চাপও রয়েছে। অন্য দিকে নর্থইস্টেরও সুযোগ রয়েছে জামশেদপুরকে টপকে যাওয়ার। তাই এখনও যে আইএসএলের প্রথয়ে ছয়ের দৌড় খোলা রয়েছে তা বলাই যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

East Bengal ISL 2023-24 points table
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE