Advertisement
০৫ মে ২০২৪
ISL 2023-24 Derby

৩ মোহনবাগান ফুটবলার: আইএসএল ডার্বিতে নজর কাড়লেন যাঁরা

২-২ গোলে শেষ হল আইএসএল ডার্বি। দু’বার পিছিয়ে পড়েও সমতা ফেরাল মোহনবাগান। এই ম্যাচে মোহনবাগানের কোন তিন জন ফুটবলার নজর কাড়লেন?

football

মোহনবাগানের দুই গোলদাতা আর্মান্দো সাদিকু (বাঁ দিকে) ও দিমিত্রি পেত্রাতোস। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৫৭
Share: Save:

শেষ মুহূর্তে গোল করলেন দিমিত্রি পেত্রাতোস। দু’বার পিছিয়ে পড়েও সমতা ফেরাল মোহনবাগান। শেষ পর্যন্ত ২-২ গোলে শেষ হল আইএসএল ডার্বি। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে এই ম্যাচে মোহনবাগানের কোন তিন জন ফুটবলার নজর কাড়লেন?

আর্মান্দো সাদিকু: খেলার শুরুতেই গোল খেয়ে পিছিয়ে পড়েছিল মোহনবাগান। সেই সময় চাপ বাড়াচ্ছিল ইস্টবেঙ্গল। আরও বেশি গোল হলে সমস্যা হত মোহনবাগানের। সেই সময় হাফ চান্স থেকে গোল করে সমতা ফেরান সাদিকু। তিনি যেখান থেকে গোল করেছেন তা সহজ নয়। তার পরেও গোটা ম্যাচে আক্রমণ করেছেন সাদিকু। কয়েকটি সুযোগ নষ্ট করলেও ছটফট করেছেন ইস্টবেঙ্গল বক্সে। তার ফলেই চাপ বেড়েছে লাল-হলুদ ফুটবলারদের উপর।

দিমিত্রি পেত্রোতোস: আগের কোচ জুয়ান ফেরান্দো তাঁকে মাঝমাঠে খেলাতেন। ফলে বক্সে বেশি দেখা যেত না পেত্রাতোসকে। বর্তমান কোচ আন্তোনিয়ো লোপেজ় হাবাস তাঁকে কিছুটা সামনে খেলিয়েছেন। নিজের পুরনো জায়গায় ভাল দেখিয়েছে পেত্রাতোসকে। আক্রমণ তুলে এনেছেন। প্রত্যেকটা ফ্রি কিক, কর্নার তাঁকে নিতে দেখা গিয়েছে। আবার গোলও করেছেন। ৮৭ মিনিটের মাথায় তাঁর যে গোলে মোহনবাগান ড্র করেছে তা এক জন বক্স স্ট্রাইকারের গোল। সেই কারণেই ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন পেত্রাতোস।

মনবীর সিংহ: দ্বিতীয়ার্ধে নামার পর থেকে ছটফটে দেখিয়েছে মনবীরকে। গোল করতে না পারলেও কয়েক বার গোল করার জায়গায় পৌঁছে গিয়েছিলেন। শেষ দিকে তিনিই বেশির ভাগ আক্রমণকে নেতৃত্ব দিচ্ছিলেন। জেসন কামিংসের ব্যর্থতা ঢেকে দিয়েছেন মনবীর। তাই তাঁকেও এই তালিকায় রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE