Advertisement
২৫ এপ্রিল ২০২৪
SC East Bengal

SC East Bengal: নিম্নমানের খাবার নিয়ে নৈশভোজে  অশান্তি ইস্টবেঙ্গলে

টিম ম্যানেজমেন্টের দাবি, ম্যাচের ধকল কাটিয়ে ওঠার জন্য কার্বোহাইড্রেট-যুক্ত খাদ্য অত্যন্ত জরুরি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২২ ০৭:১৯
Share: Save:

মাঠে ও মাঠের বাইরে বিপর্যস্ত এসসি ইস্টবেঙ্গল! ১১ ম্যাচের পরেও জয় অধরা লাল-হলুদের। এই পরিস্থিতিতে নৈশভোজকে কেন্দ্র করে ফুটবলারদের সঙ্গে বিবাদের জেরে দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে বেরিয়ে গেলেন চিফ এগজিকিউটিভ অফিসার (সিইও) শিবাজি সমাদ্দার।

ঠিক কী ঘটেছিল? জামশেদপুর এফসি-র বিরুদ্ধে ম্যাচের পরে মঙ্গলবার রাতে টিম হোটেলে ফিরে ফুটবলাররা দেখেন তাঁদের জন্য নৈশভোজে ছিল বিরিয়ানি। যা দেখে একাংশের মধ্যে শুরু থেকেই ক্ষোভ ছিল। সূত্রের খবর, বিরিয়ানির স্বাদ এতটাই খারাপ ছিল, অধিকাংশ ফুটবলারই না খেয়ে উঠে যান। ফল খেয়েই রাত কাটাতে বাধ্য হন। জানা গিয়েছে কয়েক জন ফুটবলার মঙ্গলবার রাতেই ডাইনিংরুমে উপস্থিত সিইও-র সামনেই নিম্নমানের খাবার নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। দলের হোয়াটসঅ্যাপে গ্রুপে চলতে থাকে বিবাদ। সিইও-র বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তাঁরা। তাতেই মেজাজ হারিয়ে তিনি হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে
বেরিয়ে যান।

প্রশ্ন হচ্ছে ম্যাচের পরে নৈশভোজে বিরিয়ানি কেন দেওয়া হয়েছিল ফুটবলারদের? টিম ম্যানেজমেন্টের দাবি, ম্যাচের ধকল কাটিয়ে ওঠার জন্য কার্বোহাইড্রেট-যুক্ত খাদ্য অত্যন্ত জরুরি। এই কারণেই বিরিয়ানি রাখা হয়েছিল নৈশভোজে। ফুটবলারদের কেউ কেউ বলছেন, ‘‘পদ নিয়ে আমাদের আপত্তি ছিল না। কিন্তু যে বিরিয়ানি দেওয়া হয়েছিল, তার কোনও স্বাদই ছিল না। আমরা মুখেই তুলতে পারিনি। এত নিম্নমানের বিরিয়ানি কল্পনারও অতীত।’’ এই মরসুমে প্রথমে দক্ষিণ গোয়ার একটি হোটেলে ছিল ইস্টবেঙ্গল। কিন্তু প্রাক্তন কোচ ম্যানুয়েল দিয়াসের তা পছন্দ না হওয়ায় আইএসএল শুরু হওয়ার কিছু দিন আগে উত্তর গোয়ার নতুন হোটেলে পুরো দল উঠে আসে। জানা গিয়েছে, প্রথম দিন থেকেই সেখানকার খাবার নিয়ে অসন্তোষ ছিল ফুটবলারদের মধ্যে। মঙ্গলবার রাতে তা চরমে পৌঁছয়।

অশান্তির আবহেই আজ, বৃহস্পতিবার থেকে অনুশীলন শুরু করতে পারেন নতুন কোচ মারিয়ো রিভেরা। ইস্টবেঙ্গলের নতুন বিদেশি মার্সেলো রিবেইরো বুধবারই গোয়া পৌঁছে কোয়রান্টিনে ঢুকে পড়েছেন। ইস্টবেঙ্গলের পরের ম্যাচ ১৯ জানুয়ারি এফসি গোয়ার বিরুদ্ধে।এই মুহূর্তে ১১ ম্যাচে মাত্র ছয় পয়েন্ট অর্জন করে টেবলের সবার শেষে রয়েছেন আদিল খানরা। সেই সঙ্গে যুক্ত হয়েছে জামশেদপুরের বিরুদ্ধে দুর্দান্ত খেলেও ম্যাচ শেষ হওয়ার দু’মিনিট আগে গোল খেয়ে হারের যন্ত্রণা নিয়েই মাট ছাড়তে হয় দলকে। উদ্বেগ আরও বাড়ছে আদিলের চোট নিয়ে। জামশেদপুরের বিরুদ্ধে ৫৭ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন তিনি। এ দিন আদিলের এমআরআই করানো হয়। নর্থ ইস্টের বিরুদ্ধে পরের ম্যাচে লাল-হলুদ ডিফেন্ডার খেলতে পারবেন কি না, তা নিয়ে সংশয় রয়েছে। অনেকেই মনে করছেন, আদিল মাঠে থাকলে জামশেদপুরের কাছে হেরে ফিরতে হত না ইস্টবেঙ্গলকে।

চেন্নাইয়িন বনাম হায়দরাবাদ আজ: দক্ষিণের ডার্বি জিতে আজ ঘুরে দাঁড়াতে মরিয়া চেন্নাইয়িন এফসি ও হায়দরাবাদ এফসি। দু’দল আগের ম্যাচে হেরেছে।

বৃহস্পতিবার আইএসএলে: চেন্নাইয়িন এফসি বনাম হায়দরাবাদ এফসি (সন্ধে ৭.৩০, স্টার স্পোর্টস টু চ্যানেলে)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SC East Bengal ISL 2021-22 East Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE