Advertisement
০৮ মে ২০২৪
subhas bhowmick

Subhas Bhowmick: সুভাষ ভৌমিকের পাশে ক্রীড়ামন্ত্রী অরূপ, এগিয়ে এল তিন প্রধান, আইএফএ-ও

দীর্ঘ দিন ধরেই সুগার এবং কিডনির অসুখে ভুগছেন সুভাষ ভৌমিক। প্রায় সাড়ে তিন মাস তাঁকে নিয়মিত ডায়ালিসিস নিতে হচ্ছে।

অসুস্থ সুভাষ ভৌমিক।

অসুস্থ সুভাষ ভৌমিক। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ১৯:৩৯
Share: Save:

দীর্ঘ দিন ধরেই সুগার এবং কিডনির অসুখে ভুগছেন বিশিষ্ট প্রাক্তন ফুটবলার এবং কোচ সুভাষ ভৌমিক। প্রায় সাড়ে তিন মাস তাঁকে নিয়মিত ডায়ালিসিস নিতে হচ্ছে। গত কয়েক দিন ধরে বুকে সংক্রমণের জন্য তিনি ভর্তি আছেন একবালপুরের একটি নার্সিংহোমে। উল্লেখ্য, প্রায় ২৩ বছর আগে তাঁর হৃদযন্ত্রে বাইপাস সার্জারিও হয়েছে। অসুস্থ সুভাষের পাশে এ বার দাঁড়ালেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। এগিয়ে এল তিন প্রধান এবং আইএফএ-ও।

শুক্রবার বিকেলে নব মহাকরণে রাজ্যের ক্রীড়ামন্ত্রীর ঘরে সুভাষ ভৌমিকের ভবিষ্যৎ চিকিৎসার পরিকল্পনা নিয়ে একটি জরুরি সভা হয়। সেখানে উপস্থিত ছিলেন প্রাক্তন ফুটবলার ভাস্কর গঙ্গোপাধ্যায়, বিকাশ পাঁজি, মনোরঞ্জন ভট্টাচার্য, বিদেশ বসু, মানস ভট্টাচার্যরা। এ ছাড়াও সভায় হাজির ছিলেন আইএফএ-র সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়, মোহনবাগান ক্লাবের অর্থসচিব দেবাশিস দত্ত, মহমেডান স্পোর্টিং ক্লাবের কার্যকরী সভাপতি কামারউদ্দিন, ইস্টবেঙ্গল ক্লাবের কর্তা দেবব্রত সরকার।

মেডিকা হাসপাতালের ডিরেক্টর-সহ তাঁর মেডিকেল টিম এবং সুভাষ ভৌমিকের পুত্র অর্জুনও ছিলেন সেই সভায়। তাঁদের সামনেই সর্বসম্মত ভাবে ঠিক হয় যে, যে হাসপাতালে আপাতত সুভাষ ভর্তি রয়েছেন, কোভিড অতিমারির পর সেখান থেকে মেডিকা হাসপাতালে তাঁর চিকিৎসা করা হবে। স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমেই তাঁর চিকিৎসা হবে বলে জানা গিয়েছে। সেই হাসপাতালের চিকিৎসকদের একটি উচ্চক্ষমতাসম্পন্ন দল খতিয়ে দেখছে তাঁর কিডনি প্রতিস্থাপনের ব্যাপারটি। এই চিকিৎসা যথেষ্ট খরচসাপেক্ষ।

তাই জরুরি বৈঠকে ঠিক হয়েছে, সুভাষের কিডনি প্রতিস্থাপনের ক্ষেত্রে স্বাস্থ্যসাথী কার্ড থেকেই খরচ করা হবে। যদি তার পরেও অর্থের প্রয়োজন হয়, তখন আইএফএ-সহ কলকাতা ময়দানের তিন প্রধান তাঁর পাশে দাঁড়াবে। ব্যক্তিগত ভাবে সুভাষের পাশে থাকবেন বলে জানিয়েছেন ক্রীড়ামন্ত্রী অরূপও। ইতিমধ্যে সুভাষের চিকিৎসার জন্য চল্লিশ হাজার টাকার ওষুধ ক্রীড়ামন্ত্রীর তরফ থেকে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE