Advertisement
২২ এপ্রিল ২০২৪
Cricket Australia

Sandpapergate: ব্যানক্রফ্টের দাবিকে ‘ঘোলা জলে মাছ ধরা’ বললেন প্যাট কামিন্স, নেথান লায়নরা

ব্যানক্রফ্টের দাবি ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে কুখ্যাত বল বিকৃতির ঘটনায় দলের একাধিক বোলার জড়িত আছেন।

ব্যানক্রফ্টের অভিযোগ উড়িয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া

ব্যানক্রফ্টের অভিযোগ উড়িয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া ছবি - টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২১ ২২:৪৮
Share: Save:

ক্যামেরন ব্যানক্রফ্টের নতুন অভিযোগকে নস্যাত করল ক্রিকেট অস্ট্রেলিয়া। এমনকি দেশের প্রাক্তন দুই ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট এবং মাইকেল ক্লার্কের দাবিকে উড়িয়ে দিল অজি ক্রিকেট বোর্ড। আর এই বিষয়ে ইতি টানতে এ বার আসরে নামলেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেই টেস্ট ম্যাচের চার বোলার। প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড ও নেথান লায়নরা।

ক্যামেরন ব্যানক্রফ্টের দাবি ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেপটাউনের নিউল্যান্ডস টেস্টে কুখ্যাত বল বিকৃতির ঘটনায় দলের একাধিক বোলার জড়িত আছেন। এর পরেই ক্রিকেট অস্ট্রেলিয়া মঙ্গলবার একটি বিবৃতি প্রকাশ করে। সেখানে প্রাক্তন সতীর্থ ব্যানক্রফ্টের দাবিকে ‘ঘোলা জলে মাছ ধরা’ বলা হয়েছে। একই সঙ্গে দেশের দুই প্রাক্তন ক্রিকেটারের বক্তব্যকেও গুরুত্ব দিতে নারাজ এই চার বোলার।

সেই বিবৃতিতে বলা হয়েছে, “২০১৮ সালে যে ঘটনা ঘটেছিল সেটার জন্য অস্ট্রেলিয়ার ক্রিকেটার হিসেবে আমরা সবাই লজ্জিত। তবে একই সঙ্গে দেশকে প্রতিনিধিত্ব করার জন্য আমরা গর্বিত। এত পুরনো ঘটনা এখন টেনে আনার কোনও মানেই হয় না। কারণ সেই সময় আমরা আইসিসি ও ক্রিকেট অস্ট্রেলিয়াকে সব তথ্য দিয়ে সাহায্য করেছিলাম। তাই কেউ যদি ঘোলা জলে মাছ ধরতে চায় তাহলে আমাদের কিছু বলার নেই।”

এমনকি ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্তর্বর্তীকালীন উপদেষ্টা নিক হকলে এই বিষয়ে মুখ খুলেছেন। তিনি বলেন, “ক্রিকেট অস্ট্রেলিয়ার একটি প্রতিনিধি দল ব্যানক্রফ্টের সঙ্গে যোগাযোগ করেছিল। ওর কাছে নতুন কোনও তথ্য নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE