Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
french open

French Open 2022: বোনের সঙ্গে টক্কর দিতে দিতে ‘জায়ান্ট কিলার’ হয়ে যাওয়া হোলগারের হাতেই বিদায় চিচিপাসের

মাত্র দু’বছর আগে পেশাদার টেনিস খেলা শুরু হোলগারের। ফরাসি ওপেনেই প্রথম কোনও গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে উঠেছেন তিনি।

চতুর্থ বাছাই চিচিপাসকে হারিয়ে চমক হোলগারের

চতুর্থ বাছাই চিচিপাসকে হারিয়ে চমক হোলগারের ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২২ ২১:৩৫
Share: Save:

মাত্র দু’বছর আগে পেশাদার টেনিস শুরু করেছেন তিনি। চলতি ফরাসি ওপেন বাদ দিলে এই দু’বছরে মাত্র দু’টি গ্র্যান্ড স্ল্যাম খেলার সুযোগ পেয়েছেন। ২০২১ সালের ইউএস ওপেন ও ২০২২ সালের অস্ট্রেলিয়ান ওপেন। দু’টিতেই প্রথম রাউন্ডে ছিটকে গিয়েছিলেন। তাই ফরাসি ওপেনে তাঁকে নিয়ে বাজি ধরেননি কেউ। কিন্তু লাল সুরকির কোর্টে চমক দিলেন ডেনমার্কের হোলগার রুন। চতুর্থ রাউন্ডে পুরুষদের চতুর্থ বাছাই গ্রিসের স্টেফানোস চিচিপাসকে হারিয়ে দিয়েছেন তিনি। নিজের থেকে ৩৬ ধাপ এগিয়ে থাকা খেলোয়াড়কে হারানোয় তাঁকে ‘জায়ান্ট কিলারের’ তকমা দেওয়া হয়েছে।

এই হোলগার হয়তো কোনও দিন টেনিস র‌্যাকেট হাতেই তুলতেন না, যদি না তাঁর বোন ছোট থেকে টেনিস খেলা শুরু করতেন। বোন আলমার সঙ্গে খেলবেন বলে মাত্র ছ’বছর বয়স থেকে টেনিস খেলা শুরু করেন তিনি। ছোট থেকে হোলগারকে কোচিং করিয়েছেন লার্স ক্রিস্টেনসন। পেশাদার সার্কিটে আসার পরেও কোচ বদলাননি তিনি। রাফায়েল নাদাল ও রজার ফেডেরারের ভক্ত হোলগার জুনিয়র স্তরে ১০টি আইটিএফ খেতাব জিতেছেন। তার মধ্যে ২০১৯ সালে ফরাসি ওপেনও রয়েছে। জুনিয়র স্তরে বিশ্বের এক নম্বরে টেনিস তারকাও হন হোলগার।

পেশাদার সার্কিটে যোগ দেওয়ার পরে গত ১৫ মাসে ক্রমতালিকায় ৩৫০ ধাপ উঠেছেন হোলগার। আইটিএফ ওয়ার্ল্ড টেনিস ট্যুরে ও এটিপি চ্যালেঞ্জার ট্যুরে পাঁচটি করে ট্রফি জিতেছেন। গ্র্যান্ড স্ল্যামে এই প্রথম বার স্বপ্ন দেখাচ্ছেন হোলগার। ডেনমার্কের ৬ ফুট ২ ইঞ্চির ‘জায়ান্ট কিলার’ পরের তিন রাউন্ডে কোনও চমক দেখাতে পারেন কি না, সে দিকেই তাকিয়ে টেনিসদুনিয়া। বোনের সঙ্গে টক্কর দিতে দিতে এত দূর পৌঁছনো হোলগারের পরের প্রতিপক্ষ অষ্টম বাছাই নরওয়ের ক্যাসপার রুড।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE