Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Tennis

Novak Djokovic: বিপক্ষকে উড়িয়ে চতুর্থ রাউন্ডে জোকোভিচ, নাদালের বিরুদ্ধে মহারণ থেকে এক ম্যাচ দূরে

যত ফরাসি ওপেন এগোচ্ছে, ততই যেন আরও ক্ষুরধার হয়ে উঠছেন নোভাক জোকোভিচ। ২১তম গ্র্যান্ড স্ল্যাম জেতার লক্ষ্যে ক্রমশ এগিয়ে চলেছেন তিনি।

দুরন্ত জয় জোকোভিচের

দুরন্ত জয় জোকোভিচের ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২২ ২২:০৯
Share: Save:

যত ফরাসি ওপেন এগোচ্ছে, ততই যেন আরও ক্ষুরধার হয়ে উঠছেন নোভাক জোকোভিচ। ২১তম গ্র্যান্ড স্ল্যাম জেতার লক্ষ্যে ক্রমশ এগিয়ে চলেছেন তিনি। শুক্রবার তৃতীয় রাউন্ডে সার্বিয়ার তারকা ৬-৩, ৬-৩, ৬-২ উড়িয়ে দিলেন স্লোভেনিয়ার আলজাজ বেদেনে-কে। চতুর্থ রাউন্ডে তাঁর মুখোমুখি পঞ্চদশ বাছাই আর্জেন্তিনার দিয়েগো শোয়ার্ৎজম্যান।

চোটের কারণে কোর্ট থেকে আট মাস দূরে ছিলেন বেদেনে। মার্চেই কোর্টে ফেরেন। কিন্তু জোকোভিচের সামনে তিনি দাঁড়াতেই পারেননি। সার্বিয়ার তারকার ম্যাচ জিততে দু’ঘণ্টারও কম সময় লেগেছে। তবে প্রথম সেটের শুরুতে তিনটি ব্রেক পয়েন্ট নষ্ট করেন জোকোভিচ। তার পরেই একটি ব্রেক পয়েন্ট পান এবং সেটি কাজে লাগিয়ে ৩০ মিনিটে সেট শেষ করে দেন।

দ্বিতীয় সেটেও তিনি দু’টি ব্রেক পয়েন্ট পান। দু’টিকেই কাজে লাগিয়েছেন। উল্টোদিকে থাকা বেদেনে গোটা ম্যাচেও ব্রেক পয়েন্ট খুঁজে পেলেন না। প্রথম দু’টি সেটে জোকোভিচের সার্ভের বিরুদ্ধে মাত্র পাঁচটি পয়েন্ট পেয়েছেন। তৃতীয় সেটেও একই চিত্র। শুরুতেই বেদেনেকে ব্রেক করে এগিয়ে যান জোকোভিচ। বেদেনে আর ম্যাচে ফিরতে পারেননি। মাত্র এক ঘণ্টা ৪৪ মিনিটে ম্যাচ শেষ করে দেন শীর্ষ বাছাই জোকোভিচ।

ম্যাচের পর তিনি বলেছেন, “নিখুঁত খেলা সব সময় সম্ভব নয়। কিন্তু নিখুঁত খেলার চেষ্টা করতেও কোনও সমস্যা নেই। নিজের স্বাভাবিক খেলা, আগ্রাসী খেলার দিকেই এখন বেশি নজর দিয়েছি। সব সময় সেটাও সম্ভব হয় না। কিন্তু আজ বেশ ছন্দে ছিলাম। প্রত্যেক বারই কোর্টে নামার সময় নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি।”

এ দিনের অন্যান্য ম্যাচে, মহিলাদের সিঙ্গলসে কোকো গফ ৬-৩, ৬-৪ হারিয়েছেন কাইয়া কানেপিকে। বিদায় নিয়েছেন অ্যাঞ্জেলিক কেরবার। ৪-৬, ৬-৭ হেরে গিয়েছেন আলেকজান্ডার সাসনোভিচের কাছে। ১৪তম বাছাই বেলিন্ডা বেনচিচ ৫-৭, ৬-৩, ৫-৭ গেমে হেরেছেন লেইলা ফের্নান্দেসের কাছে। ১৩তম বাছাই ইয়েলেনা অস্টাপেঙ্কো ০-৬, ৬-১, ৩-৬ হেরেছেন অ্যালিজ কর্নেটের কাছে। পুরুষ সিঙ্গলসে নবম বাছাই ফেলিক্স অগার আলিয়াসিমে ৭-৬, ৭-৬, ৭-৫ গেমে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE