Advertisement
২৭ এপ্রিল ২০২৪
french open

French Open: ফরাসি ওপেনে হার অতীত, সেরিনার চোখ এখন উইম্বলডন

২০১৬ সালের পর থেকে ফরাসি ওপেনের চতুর্থ রাউন্ডের গণ্ডি টপকাতে পারেননি সেরিনা। যদিও হেরে যাওয়া ম্যাচ নিয়ে আর ভাবতে তিনি রাজি নন।

উইম্বলডনে নতুন নজির গড়তে মুখিয়ে আছেন সেরিনা উইলিয়ামস।

উইম্বলডনে নতুন নজির গড়তে মুখিয়ে আছেন সেরিনা উইলিয়ামস। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ১৯:০০
Share: Save:

ভেবেছিলেন এ বারের ফরাসি ওপেন জিতে ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জিতবেন। কিন্তু সেটা আর হল কোথায়! চতুর্থ রাউন্ডের ম্যাচে তাঁকে দাঁড়াতেই দেননি রাশিয়ার এলিনা রিবাকিনা। যদিও ৩৯ বছরের সেরিনা উইলিয়ামস ফরাসি ওপেনের ব্যর্থতা ভুলে উইম্বলডনকে পাখির চোখ করছেন। আগামী ২৮ জুন থেকে শুরু হবে ১৩৪তম উইম্বলডন।

২০১৬ সালের পর থেকে ফরাসি ওপেনের চতুর্থ রাউন্ডের গণ্ডি টপকাতে পারেননি সেরিনা। যদিও হেরে যাওয়া ম্যাচ নিয়ে আর ভাবতে তিনি রাজি নন। বরং ভবিষ্যৎ নিয়েই বেশি ভাবতে চাইছেন ৩৯ বছরের এই তারকা। সেরিনা বলেন, “আমি জেতার চেষ্টা করেছিলাম। দ্বিতীয় সেটে জয়ের খুব কাছেও চলে এসেছিলাম। তবে রিবাকিনা এই ম্যাচে আগাগোড়া দাপট দেখিয়েছে। ওকে শুভেচ্ছা জানাই। আগামী বছর আবার ফরাসি ওপেনে চেষ্টা করব। আপাতত আমার লক্ষ্য উইম্বলডন জয়। সেখানে ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্ন পূর্ণ করতে চাই।”

২৩ বারের গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন সেরিনা স্ট্রেট সেটে ৩-৬, ৫-৭ গেমে হেরে যান রিবাকিনার কাছে। এবারের ফরাসি ওপেনে সপ্তম বাছাই ছিলেন সেরিনা। অন্যদিকে রিবাকিনা ২১ নম্বর বাছাই। ১ ঘণ্টা ১৭ মিনিটে সেরিনার বিরুদ্ধে জয় পেয়েছিলেন ২১ বছরের রিবাকিনা। যদিও সেরিনা এখন ঘাসের কোর্টে নেমে ২৪তম গ্র্যান্ড স্লাম জিততে চান। দীর্ঘ আন্তর্জাতিক সফরে এখনও পর্যন্ত মহিলাদের সিঙ্গলস বিভাগে ছয় বার জয়ী হয়েছেন সেরিনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE