×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জুলাই ২০২১ ই-পেপার

ISL 2021-22: শুধু গোয়াতেই আইএসএল হওয়ার সম্ভাবনা, শিকে ছিঁড়ছে না কলকাতার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ জুন ২০২১ ২১:৫১
আইপিএল ট্রফি

আইপিএল ট্রফি
ফাইল চিত্র

আগামী মরসুমে ফের গোয়াতেই অনুষ্ঠিত হতে পারে আইএসএল। আগামী মরসুমের আইএসএল কীভাবে অনুষ্ঠিত হবে তার রূপরেখা তৈরি করতে বুধবার ক্লাবগুলিকে নিয়ে বৈঠকে বসেছিল আইএসএল-এর আয়োজক সংস্থা এফএসডিএল। সেই সভায় এই সিদ্ধান্ত হয়েছে বলে জানা গিয়েছে। গত মরসুম থেকেই জৈব সুরক্ষা বলয়ের পরিকাঠামো তৈরি রয়েছে গোয়ায়। হোটেল থেকে শুরু করে কর্মীদের প্রশিক্ষণ সবকিছুর ব্যবস্থাই রয়েছে সেখানে। অন্য শহরে আইএসএল করতে গেলে নতুন করে পরিকাঠামো তৈরি করতে হবে। করোনার প্রভাব এই বছরেও থাকবে, এমনটাই ধরে নিচ্ছেন এফএসডিএল কর্তারা। তাই জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকেই হবে আইএসএল।

গত মরসুমে আইএসএল সফল ভাবে অনুষ্ঠিত হয়েছিল গোয়ায়। বরং আইপিএল দেশের বিভিন্ন শহরে করতে গিয়ে হোঁচট খেতে হয়েছে বিসিসিআইকে। সেই ভুল থেকে শিক্ষা নিয়ে এক শহর থেকে অন্য শহরে যাতায়াতের ঝামেলায় যেতে চাইছেন না এফএসডিএল কর্তারা।

গত মরসুমে গোয়ার ফতোদরা, জিএমসি স্টেডিয়াম ও তিলক ময়দানে আইএসএল-এর খেলা অনুষ্ঠিত হয়েছিল। এবারেও এই তিনটি মাঠেই হতে পারে খেলা। গত মরসুমের মতো এ মরসুমেও প্রথমে নিভৃতবাসে থেকে দলের সকলের সঙ্গে জৈব সুরক্ষা বলয়ে যোগ দিতে পারবেন ফুটবলাররা।

Advertisement

বুধবারের বৈঠকে জানিয়ে দেওয়া হয়েছে অগস্ট মাসের মধ্যেই অংশগ্রহণকারী দলগুলির কাছে করোনা সংক্রান্ত নিয়মাবলী পৌঁছে যাবে। তবে মাঠে দর্শকদের ঢুকতে দেওয়ার ব্যাপারে এখনও সিদ্ধান্ত হয়নি। করোনা পরিস্থিতি বুঝে কেন্দ্রীয় সরকারের নির্দেশ মেনে, গোয়ার প্রশাসনের সঙ্গে কথা বলে এই বিষয়ে সিদ্ধান্ত নেবে এফএসডিএল।

Advertisement