×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

মুম্বইয়ের বিজয়রথ থামল, রক্ষাকর্তা প্রহরী অমরিন্দর

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৭ জানুয়ারি ২০২১ ০৪:৪৭
দুর্ভেদ্য: অমরিন্দরের দু’হাত বাঁচাল মুম্বইকে। আইএসএল

দুর্ভেদ্য: অমরিন্দরের দু’হাত বাঁচাল মুম্বইকে। আইএসএল

আইএসএল

মুম্বই সিটি ০ হায়দরাবাদ ০

চার ম্যাচ পরে থামল মুম্বই সিটি এফসি-র জয়রথ। অমরিন্দর সিংহের দুরন্ত গোলকিপিংয়ের সৌজন্যে হায়দরাবাদ এফসি-র বিরুদ্ধে নিশ্চিত হার বাঁচাল সের্খিয়ো লোবেরার দল। তবে ড্র করেও ১১ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে আইএসএল টেবলের শীর্ষ স্থানে থাকল মুম্বই।

Advertisement


হায়দরাবাদের বিরুদ্ধে শনিবার উগো বুমোস ও বার্তোলোমেউ ওগবেচেকে বাদ দিয়েই প্রথম একাদশ গড়েছিলেন মুম্বই কোচ। বিপক্ষের দুই সেরা অস্ত্র না থাকায় প্রথম পর্বের ০-২ হারের বদলা নিতে শুরু থেকেই আক্রমণের ঝড় তোলে হায়দরাবাদ। ম্যাচের দু’মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল তারা। মহম্মদ ইয়াসিরের ফ্রি-কিক নিজেদের পেনাল্টি বক্সের মধ্যে থেকে হেড করে বাঁচান মুম্বইয়ের রওলিন বর্জেস। ১২ মিনিটে অবশ্য গোল করার সুযোগ পায় মুম্বই। রেনিয়ার ফার্নান্দেস পাস দিয়েছিলেন বিপক্ষের পেনাল্টি বক্সের সামনে দাঁড়ানো বিপিন সিংহকে। কিন্তু তিনি বল গোলে মারার আগেই বিপন্মুক্ত করেন আশিস রাই।


বল দখলের লড়াইয়ে মুম্বই এগিয়ে থাকলেও শনিবার আক্রমণের ঝাঁঝ অনেক বেশি ছিল হায়দরাবাদের। কিন্তু অমরিন্দরের দাপটে জয়ের আশা অপূর্ণ থেকে যায় তাদের। মুম্বই গোলরক্ষক শনিবার পাঁচটি নিশ্চিত গোল বাঁচান।


প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ভাবে। জয়ের খোঁজে ৬৫ মিনিটে সাই গোদার্দকে তুলে ওগবেচেকে নামান লোবেরা। কিন্তু তাতেও গোল অধরাই থেকে গিয়েছে। মুম্বইয়ের বিরুদ্ধে জিতলে লিগ টেবলে এফসি গোয়াকে টপকে তৃতীয় স্থানে উঠে আসার সুযোগ ছিল হায়দরাবাদের সামনে। হাতছাড়া হল জয়ের হ্যাটট্রিক করার আশাও। মুম্বইয়ের বিরুদ্ধে ড্রয়ের ফলে ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানেই থাকলেন আরিদানে সান্তানারা।

Advertisement