Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চার নম্বরে দিল্লির এই ক্রিকেটারকে চাইছেন কুম্বলে

সংবাদ সংস্থা
চেন্নাই ১৪ ডিসেম্বর ২০১৯ ১৫:২৮
দেশের প্রাক্তন কোচ অনিল কুম্বলে। — ফাইল চিত্র।

দেশের প্রাক্তন কোচ অনিল কুম্বলে। — ফাইল চিত্র।

চার নম্বরে ব্যাট করতে নামুন শ্রেয়াস আইয়ার। এমনটাই মত ভারতের প্রাক্তন হেড কোচ অনিল কুম্বলের। দাপটের সঙ্গে টি টোয়েন্টি সিরিজ জিতেছে ভারত। রবিবার থেকে শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজ।

প্রথম ওয়ানডের বল গড়ানোর আগে কুম্বলে বলছেন, ‘‘শিখর ধওয়ন না থাকায় লোকেশ রাহুলকে ওপেন করতে পাঠানো হবে। আমরা শ্রেয়াস আইয়ারকে দেখেছি। ও পরিণতও হয়ে উঠেছে। আমি চাই ও চার নম্বরেই ব্যাট করতে নামুক।’’

বিশ্বকাপের সময় থেকে ভারতের চার নম্বর ব্যাটিং পজিশন নিয়ে ধাঁধা রয়েছে। বিশ্বকাপের আগে অম্বাতি রায়ুডুকে চার নম্বরের জন্য পরীক্ষা করা হয়েছিল। কিন্তু তিনি নির্বাচকদের খুশি করতে পারেননি। বিশ্বকাপে বিজয় শঙ্করকে চার নম্বরে পাঠানো হলেও চোটের জন্য তাঁকে মেগা টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হয়।

Advertisement

তার পরে কখনও ঋষভ পন্থ, কখনও হার্দিক পাণ্ড্যকে ব্যবহার করা হয়েছে। চার নম্বর পজিশনে কেউই সে ভাবে নির্ভরতা দিতে পারেননি। রবিবার থেকে শুরু হয়ে যাচ্ছে নতুন আরও একটা ওয়ানডে সিরিজ। সেই সিরিজে চার নম্বর জায়গার জন্য কুম্বলের প্রথম পছন্দ দিল্লির শ্রেয়াস আইয়ার।

সীমিত ওভারের ক্রিকেট ভাল খেলে ওয়েস্ট ইন্ডিজ। একাধিক মারকুটে ব্যাটসম্যান রয়েছে ক্যারিবিয়ান স্কোয়াডে। যে কোনও মুহূর্তে বিপক্ষের বোলারদের ধ্বংস করার ক্ষমতা রাখেন এই ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটসম্যানরা। কুম্বলে চাইছেন ওয়ানডে সিরিজে ভারতীয় বোলাররা দাপট দেখাক। তাঁর মতে, “ওয়েস্ট ইন্ডিজ দলে হার্ড হিটারের সংখ্যা বেশি। ফলে ভারতীয় বোলারদের চ্যালেঞ্জ বাড়ছে।’’ ওয়ানডে সিরিজে ভারতীয় বোলারদের কাছ থেকে দারুণ পারফরম্যান্স দেখতে চাইছেন দেশের প্রাক্তন লেগ স্পিনার। দেশের সমস্ত ক্রিকেটপ্রেমীর মতোই কুম্বলেও তাকিয়ে থাকবেন ভারত-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজের দিকে।

আরও পড়ুন

Advertisement