Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Tennis

Rafael Nadal: কেন ফরাসি ওপেন তাঁর হৃদয়ের এত কাছের, ১৪তম খেতাব জিতে জানালেন নাদাল

দীর্ঘদিন ধরে ফরাসি ওপেন খেলছেন। এ বারের মতো আনন্দ আর কোনও দিন পাননি। ফরাসি ওপেনের সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে মুখ খুললেন নাদাল।

ট্রফি হাতে নাদাল।

ট্রফি হাতে নাদাল। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ২১:৩২
Share: Save:

ফরাসি ওপেন না হলে গোড়ালির এই চোট এবং অসহ্য যন্ত্রণা নিয়ে কোনও মতেই গ্র্যান্ড স্ল্যামে খেলতে নামতেন না। ট্রফিজয়ের পর এক সাক্ষাৎকারে এমনটাই বললেন রাফায়েল নাদাল। ফরাসি ওপেন কেন তাঁর কাছে বাকি গ্র্যান্ড স্ল্যামের থেকে আলাদা, সেটা বোঝা গেল তাঁর কথায়। এটাও জানালেন, আগে ফরাসি ওপেনে ১৩টি ট্রফি জিতলেও, এ বার ট্রফি জিতে সবচেয়ে বেশি অবাক হয়েছেন।

নাদাল বলেছেন, “গত কয়েক দিনে অনেক আবেগ, ওঠাপড়ার মধ্যে দিয়ে গিয়েছি। সবচেয়ে অপ্রত্যাশিত, অবাক করার মতো খেতাবজয় এটা। ট্রফি জিততে যা যা করতে হয়েছে, তার জন্যেই আরও ভাল লাগছে।”

চোট থাকায় ভাল করে প্রস্তুতি নিতে পারেননি স্প্যানিশ খেলোয়াড়। অন্য বার ফরাসি ওপেনে নামার আগে সুরকির কোর্টে অন্তত একটি খেতাব তিনি জেতেন। এ বার খালি হাতে নেমেছিলেন। সেই প্রসঙ্গে বলেছেন, “খুব খারাপ প্রস্তুতি নিয়ে খেলতে নেমেছিলাম। ফলে প্রতিটা দিনই আমার কাছে কঠিন ছিল। প্রতি দিন নিজের টেনিসকে আরও উন্নত করতে হচ্ছিল। কোনও একটা ট্রফি জিতলে তবু একটু আত্মবিশ্বাস পাওয়া যায়। কিন্তু এ বারের প্রতিযোগিতা শুরুর আগে জানতাম না দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত টিকে থাকতে পারব কি না। তাই প্রতিটা রাউন্ড ধরে ধরে এগোচ্ছিলাম।”

নাদালের কথায় স্পষ্ট, চোট যদি থাকে তা হলে তিনি উইম্বলডনে না-ও খেলতে পারেন। যদিও ফরাসি ওপেনের পরে উইম্বলডনে খেলার ইঙ্গিত দিয়েছেন তিনি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Tennis Rafael Nadal french open Wimbledon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE