×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ অগস্ট ২০২১ ই-পেপার

ধোনিদের বিশ্বকাপ জয়ের ১০ বছর পূর্তিতে অভিনব উদ্যোগ নিল আইসিসি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৮ ফেব্রুয়ারি ২০২১ ১৫:৪০
সচিনদের এই মুহূর্তই উঠে আসবে ভিডিয়োয়।

সচিনদের এই মুহূর্তই উঠে আসবে ভিডিয়োয়।
ফাইল ছবি

আগামী ২ এপ্রিল ভারতের দ্বিতীয় ক্রিকেট বিশ্বকাপ জয়ের ১০ বছর পূর্তি হতে চলেছে। সেই ঐতিহাসিক সময়কালকে ফিরে দেখতে অভিনব উদ্যোগ নিল আইসিসি। তাদের নেট মাধ্যমগুলিতে ধারাবাহিক ভাবে ভারতের বিশ্বকাপ জয়ের বিভিন্ন মুহূর্তের ভিডিয়ো প্রকাশ করা হবে। ইংরেজির পাশাপাশি হিন্দিতেই সেগুলি শুনতে পাবেন নেটাগরিকরা। এই প্রচারের নাম দেওয়া হয়েছে #সিডবলুসি১১রিওয়াইন্ড।

আরও বেশি ক্রিকেটপ্রেদের যাতে যুক্ত করা যায়, তার জন্যে হিন্দিতেও ভিডিয়ো পোস্ট করার সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। ভারত যে ক’টি ম্যাচ খেলেছে তার প্রত্যেকটির পাঁচ মিনিটের একটি বিশেষ অংশ দেখানো হবে। টুইটার ছাড়াও ইনস্টাগ্রামে খেলার মুহূ্র্ত এবং ক্রিকেটারদের সাক্ষাৎকার পোস্ট করে তরুণ প্রজন্মকে কাছে টানার চেষ্টা করা হবে।

গোটা প্রচারপর্বে ১০০-র বেশি ভিডিয়ো প্রকাশ করার পরিকল্পনা করেছে আইসিসি। এর জন্য আলাদা একটি দলও গঠন করা হয়েছে। ম্যাচের সংক্ষিপ্ত ভিডিয়ো দেখার পাশাপাশি সমর্থকরা কুইজ, সমীক্ষা ইত্যাদিতে অংশ নিতে পারবেন।

Advertisement

কিছুদিন আগেই ফেসবুকে ভিডিয়ো পোস্ট এবং দর্শকের বিচারে বিশ্বের বাকি ক্রীড়াসংস্থাগুলিকে পিছনে ফেলে দিয়েছিল আইসিসি। কোভিডের জেরে খেলাধুলো স্তব্ধ থাকলেও, একের পর এক দুর্দান্ত ভিডিয়ো দিয়ে দর্শকদের মনোরঞ্জন করে গিয়েছে তারা।

Advertisement