Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Iga Swiatek

৫৮ মিনিটেই ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে শিয়নটেক, ছিটকে গেলেন অষ্টম বাছাই সাক্কারি

ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠতে এক ঘণ্টাও লাগল না ইগা শিয়নটেকের। সহজেই প্রথম রাউন্ডে জিতলেন তিনি। তবে অষ্টম বাছাই সাক্কারি বিদায় নিলেন।

tennis

ইগা শিয়নটেক। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ২২:৫৯
Share: Save:

ইউএস ওপেনের প্রথম রাউন্ডে দাপট মহিলাদের শীর্ষ বাছাই ইগা শিয়নটেকের। সোমবার প্রথম রাউন্ডে সুইডেনের রেবেকা পিটারসনকে ৬-০, ৬-১ হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে গেলেন তিনি। তবে মেয়েদের বিভাগে অঘটনও হয়েছে প্রথম রাউন্ডে। অষ্টম বাছাই মারিয়া সাক্কারি হেরে গিয়েছেন। ছেলেদের বিভাগে ডোমিনিক থিম স্ট্রেট সেটে জিতে পরের রাউন্ডে উঠেছেন।

প্রথম রাউন্ডে জিততে মোটেই কষ্ট করতে হয়নি শিয়নটেককে। প্রথম সেটে প্রতিপক্ষকে দাঁড়াতে দেননি তিনি। যে ক’টি ব্রেক পয়েন্ট পেয়েছিলেন সবক’টি কাজে লাগান। একটি গেমও পেতে দেননি রেবেকাকে। দ্বিতীয় সেটেও দেখা যায় একই জিনিস। কোনও মতে নিজের সার্ভিসে একটি গেম পান রেবেকা। কিন্তু সুইডেনের খেলোয়াড়কে বাকি সময়ে শাসন করলেন পোল্যান্ডের শিয়নটেক। ম্যাচের পর তিনি হাসতে হাসতে বলেছেন, “খেলতে আসার আগে কোচ বলেছিলেন ম্যাচটা তাড়াতাড়ি শেষ করতে। সেটাই করেছি।” এর পরে তাঁর সংযোজন, “সবে প্রথম ম্যাচ। এখনও অনেক বাকি। এখানে গত এক সপ্তাহ ভাল অনুশীলন করেছি। আজও ছন্দে ছিলাম।”

গ্রিসের সাক্কারি প্রথম রাউন্ডে খেলতে নেমেছিলেন স্পেনের রেবেকা মাসারোভার বিরুদ্ধে। দেড় ঘণ্টারও কম সময়ে হেরে গেলেন তিনি। ফল ৪-৬, ৪-৬। ২০২১-এর ইউএস ওপেন সেমিফাইনালিস্ট সাক্কারিকে হারাতে অবশ্য কষ্ট করতে হয়েছে মাসারোভাকে। প্রথম সেটে এক সময় মাসারোভা ১-৪ গেমে পিছিয়ে ছিলেন। কিন্তু সাক্কারিকে অবাক করে টানা পাঁচটি গেম জিতে সেট পকেটে পুরে নেন নিনি। দ্বিতীয় সেটে মাসারোভাকে এক বারও ব্রেক করতে পারেননি সাক্কারি। অন্য দিকে, মাসারোভা তিনটি ব্রেক পয়েন্ট পেয়ে সবক’টি কাজে লাগিয়ে ম্যাচ জিতে নেন।

এই নিয়ে টানা আটটি গ্র্যান্ড স্ল্যামে অষ্টম বাছাই সাক্কারি। কিন্তু অস্ট্রেলিয়ার ওপেনের পর থেকে কোনওটিতেই ম্যাচ জিততে পারেননি। ফরাসি ওপেনে ফাইনালিস্ট ক্যারোলিনা মুচোভার কাছে হারেন। উইম্বলডনে প্রথম রাউন্ডে হারেন মার্তা কস্তিয়ুকের কাছে। মহিলাদের বিভাগে দশম বাছাই ক্যারোলিনা মুচোভা ৬-৪, ৬-০ হারিয়েছেন স্টর্ম স্যান্ডার্সকে। পঞ্চদশ বাছাই বেলিন্ডা বেনচিচ ৬-২, ৬-৪ হারিয়েছেন ক্যারোলিনা রাখিমোভাকে।

ছেলেদের বিভাগে থিম এ বার অবাছাই। তিনি ২৫তম বাছাই আলেকজান্ডার বুবলিককে প্রথম রাউন্ডে হারালেন ৬-৩, ৬-২, ৬-৪ গেমে। দীর্ঘ দিন পরে আবার চেনা ছন্দে দেখা গেল থিমকে। অনেক দিনই কোনও গ্র্যান্ড স্ল্যামে ভাল ফল করেননি তিনি। চোট পেয়ে সময়ও নষ্ট হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE