×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুলাই ২০২১ ই-পেপার

ব্রিসবেনের বদলে মুম্বইয়ে খেলতেও রাজি, খোঁচা অস্ট্রেলীয় অধিনায়ক পেনের

সংবাদ সংস্থা
সিডনি ০৬ জানুয়ারি ২০২১ ১৩:৪৩
অনুশীলনে কোচ জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে পেন। ফাইল ছবি

অনুশীলনে কোচ জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে পেন। ফাইল ছবি

ব্রিসবেন নয়, তাঁদের পাখির চোখ আপাতত সিডনি টেস্টই। তারপরেই যদি মুম্বইয়ে খেলতে হয় তাহলেও নাকি আপত্তি নেই অস্ট্রেলিয়ার। এরকমই খোঁচা দিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন

ব্রিসবেনেই তাঁরা টেস্ট খেলতে চান কি না, সে প্রশ্নের জবাবে পেন বলেছেন, “কোথায় টেস্ট খেলা হবে, সেটা নিয়ে আমরা একেবারেই ভাবছি না। যদি আমাদের ফোন করে বলা হয় ম্যাচটা মুম্বইয়ে হবে তাহলেও আপত্তি নেই। আমরা সে ভাবেই পরিকল্পনা করব এবং গিয়ে ম্যাচটা খেলে আসব।”

পেনের সংযোজন, “আপাতত আমাদের লক্ষ্য শুধুই সিডনির ম্যাচ। আমরা প্রোটোকলের ব্যাপারে জানি। এটাও জানি সমর্থকরা আমাদের থেকে কী আশা করে। তারপরে সামনের সপ্তাহে কী হবে সেটা দেখা যাবে। আমরা তখন মানিয়ে নেব।”

Advertisement

তবে ব্রিসবেন নিয়ে যে ভাবে জলঘোলা হচ্ছে তাতে অজি শিবিরে যে ভেতরে ভেতরে উত্তেজনা তৈরি হয়েছে সেটাও স্বীকার করেছেন পেন। বলেছেন, “কিছু একটা দলের ভিতরে হচ্ছে সেটা বুঝতে পারছি। ক্রিকেটীয় দিক থেকে নয়, অন্য কোনও ব্যাপারে একটা চাপা উত্তেজনা তৈরি হচ্ছে। ওদের শিবির থেকে নাম প্রকাশে অনিচ্ছুক অনেক সূত্রই বেরিয়ে আসছে। দেখা যাক কী হয়।”

আরও খবর: সাইনির অভিষেক, দলে রোহিতও, দেখে নিন সিডনি টেস্টে ভারতের প্রথম একাদশ

আরও খবর: আচমকাই স্বার্থের সংঘাতে জড়িয়ে পড়লেন বিরাট কোহালি

গোটা ঘটনাপ্রবাহ যে দিকে এগোচ্ছে তাতে তিনি হতাশ কিনা, সে প্রশ্নের উত্তরে পেন বলেছেন, “ভেতরে কোনও হতাশা নেই। তবে একটা অনিশ্চয়তা রয়েছেই। বিশ্ব ক্রিকেটে অনেক বেশি ক্ষমতাবান ভারতের থেকে যখন এরকম কিছু শোনা যায়, তখন ধরেই নেওয়া হয় কিছু একটা হবে।”

ডেভিড ওয়ার্নারকে ওপেনার হিসেবে ধরেই দল সাজাচ্ছে অস্ট্রেলিয়া। ম্যাথু ওয়েড ফিরে আসবেন মিডল অর্ডারে।

Advertisement