Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

চণ্ডীগড়েই নাদালের দেশের বিরুদ্ধে ভারত

নিজস্ব সংবাদদাতা
২৮ জুলাই ২০১৬ ০৪:৪২

চণ্ডীগড়ের এই কোর্টেই কি ফের সফল হবে ভারত?

চণ্ডীগড়ের এই কোর্টেই কি ফের সফল হবে ভারত?

অবশেষে সব জল্পনার অবসান ঘটল।

ডেভিস কাপে স্পেনের বিরুদ্ধে ভারতের ওয়ার্ল্ড গ্রুপের প্লে-অফ টাই কোথায় হবে, সেটা নিয়ে জট কেটে গেল বুধবার রাতে। চণ্ডীগড়ে যেখানে কোরিয়াকে ৪-১ হারিয়েছিল ভারত, সেই স্টেডিয়ামে হতে চলেছে নাদালের দেশ স্পেনের বিরুদ্ধে মহাগুরুত্বপূর্ণ টাই। রাফায়েল নাদাল খেলবেন কিনা ঠিক নেই। তা বলে স্পেন কিন্তু কোনও ভাবেই কমজোরি প্রতিপক্ষ হবে না।

প্রঙ্গত, নয়াদিল্লি আর চণ্ডীগড়ের মধ্যে যে কোনও একটা জায়গায় ডেভিসের টাই হওয়ার কথা ছিল ১৬-১৮ সেপ্টেম্বর। এ দিন দিল্লি ব্যাকআউট করায় ফের চণ্ডীগড়ের কাছে ফিরে আসে স্পেন ম্যাচ। তবে টাই-এর ভেন্যু চূড়ান্ত হয়ে গেলেও, সেটা এখনই মানতে চাইছেন না এআইটিএ-র অন্যতম কর্তা হিরণময় চট্টোপাধ্যায়। তাঁর কথা, ‘‘স্পেন ম্যাচ চণ্ডীগড়ে হতে পারে। ওরা অনেকটাই এগিয়ে। তবে এখনও কিছু চূড়ান্ত হয়নি।’’

Advertisement

আসলে ডেভিসে ওয়ার্ল্ড গ্রুপের ম্যাচ আয়োজন করার জন্য বেশ কিছু শর্ত পূরণ করতে হয়। যার মধ্যে সবচেয়ে জরুরি গ্যালারির দর্শকাসন। সাধারণত এ সব ম্যাচে ন্যূনতম চার হাজার বসার ব্যবস্থা থাকতেই হবে। সেখানে চণ্ডীগড় ক্লাব লিমিটেডের গ্যালারির ক্ষমতা মাত্র দু’হাজার। তাই হিরণময়বাবু বলছিলেন, ‘‘ওখানে দু’হাজারের মতো বসার ব্যবস্থা আছে। এখন ওরা যদি নিজের খরচায় সেপ্টেম্বরের মধ্যে আরও দু’হাজার সিট বানাতে পারে, তা হলে ম্যাচ করতে কোনও অসুবিধা নেই।’’ সূত্রের খবর, সিসিএল ইতিমধ্যেই তাদের অস্থায়ী গ্যালারি সংস্কারের কাজ শুরু করে দিয়েছে। এমনকী শর্ত মতো দর্শকাসনও বাড়িয়ে ফেলেছে। তাই স্পেন ম্যাচের আয়োজক হিসেবে চণ্ডীগড়কেই শেষ পর্যন্ত বেছে নেওয়া হয়।

এআইটিএ-র সিদ্ধান্তে নিশ্চয়ই খুশি হবেন ভারতীয় দলের কোচ জিশান আলিও। কেননা তিনি শুরু থেকেই জোর দিচ্ছিলেন, ঘাসের কোর্টের জন্য। একটা সময় তো কলকাতার নামও উঠছিল, যদি ম্যাচ করা সম্ভব হয়। কিন্তু এই বর্ষায় সেটা আর চিন্তা-ভারনার মধ্যে আসেনি। তবে কোরিয়ার বিরুদ্ধে তাঁর দল যে দুরন্ত পারফরম্যান্স করেছে, তার পরে তো চণ্ডীগড়ের চেয়ে আর ভাল ভেন্যূ বোধহয় হতেই পারে না ভারতের এই গুরুত্বপূর্ণ টাই-এর জন্য।

আরও পড়ুন

Advertisement