Advertisement
১১ মে ২০২৪
chess

Chess Olympiad 2022: দাবা অলিম্পিয়াডে দাপট ভারতের, প্রথম রাউন্ডের পর শীর্ষে প্রজ্ঞানন্দরা

ভারতের পুরুষ ও মহিলাদের ছ’টি দলই নিজেদের ম্যাচ জিতেছে। একটি বোর্ডেও পয়েন্ট নষ্ট করেননি ভারতীয় দাবাড়ুরা।

দাবা অলিম্পিয়াডে ভাল শুরু ভারতের

দাবা অলিম্পিয়াডে ভাল শুরু ভারতের প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২২ ১৮:২০
Share: Save:

দাবা অলিম্পিয়াডের প্রথম দিন দাপট দেখাল ভারত। পুরুষ ও মহিলাদের প্রতিযোগিতায় ভারতের ছ’টি দলই জিতেছে। কোনও প্রতিযোগী নিজেদের বোর্ডে পয়েন্ট নষ্ট করেননি। প্রতিটি ম্যাচ ৪-০ ব্যবধানে জিতেছে ভারত। ফলে প্রথম দিনের শেষে তালিকার শীর্ষে তারা।

পুরুষদের এ দল সহজেই হারিয়েছে জিম্বাবোয়েকে। প্রথম বোর্ডে রডওয়েল মাকাটোকে হারিয়েছেন বিদিত গুজরাতি। দ্বিতীয় বোর্ডে জিতেছেন অর্জুন এরিগাইসি। হারিয়েছেন স্পেনসার মাসাঙ্গোকে। এসএল নারায়ণন ও কে শশীকিরণ তৃতীয় ও চতুর্থ বোর্ডে নিজেদের ম্যাচ জিতেছেন।

পুরুষদের বি দল সংযুক্ত আরব আমিরশাহিকে ৪-০ ব্যবধানে হারিয়েছে। প্রথম বোর্ডে ডি গুকেশ হারিয়েছেন ওমরান আল হোসানিকে। দ্বিতীয় বোর্ডে নিহাল সারিন, তৃতীয় বোর্ডে বি আধিবান ও চতুর্থ বোর্ডে রৌণক সাধওয়ানি নিজেদের ম্যাচ জিতেছেন।

পুরুষদের সি দলের প্রথম বোর্ডের খেলায় দক্ষিণ সুদানের প্রতিযোগীকে হারিয়েছেন এসপি সেথুরমন। বাকি তিনটি বোর্ডে ভারতের অভিজিৎ গুপ্ত, কার্থিকেয়ন মুরলী ও অভিমন্যু পুরানিক জিতেছেন।

মহিলাদের তিনটি দলও সহজেই নিজেদের ম্যাচ জিতেছে। এ দলের হয়ে জিতেছেন কোনেরু হাম্পি, আর বৈশালী, তানিয়া সচদেব ও ভক্তি কুলকর্ণী। মহিলাদের বি দলের হয়ে বন্তিকা অগ্রবাল, সৌম্যা স্বামীনাথন, ম্যারি অ্যান গোমস ও দিব্যা দেশমুখ নিজেদের ম্যাচে জিতেছেন। মহিলাদের সি দলের হয়ে প্রথম বোর্ডে জিতেছেন ইশা কারভাদে। পরের তিনটি বোর্ডে জিতেছেন পিএন নন্দিধা, ভিএম সাহিতি ও প্রত্যুষা বোদ্দা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

chess Chess Olympiad Rapid Chess
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE