Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Asian Games 2023

সোমবার জোড়া ব্রোঞ্জ দিয়ে এশিয়ান গেমসে শুরু ভারতের, অপেক্ষা সোনা, রুপোর

৩০০০ মিটার স্পিট স্কেটিংয়ে পুরুষ ও মহিলাদের দল ব্রোঞ্জ পদক জিতেছে। এখনও সারা দিনের খেলা বাকি। রুপো ও সর্বোপরি সোনা জেতারও সুযোগ রয়েছে ভারতের।

asian games

সুতীর্থা (বাঁ দিকে) ও ঐহিকা মুখোপাধ্যায়। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২৩ ০৯:২৮
Share: Save:

রবিবারের মতোই সোমবার এশিয়ান গেমসে ভাল ফল করতে চাইছে ভারত। শুরুটা হয়েছে জোড়া ব্রোঞ্জ দিয়ে। ৩০০০ মিটার স্পিড স্কেটিংয়ে পুরুষ ও মহিলাদের দল ব্রোঞ্জ পদক জিতেছে। এখনও সারা দিনের খেলা বাকি। রুপো ও সর্বোপরি সোনা জেতারও সুযোগ রয়েছে ভারতের।

দিনের প্রথম পদক জেতে পুরুষদের দল। স্পিড স্কেটিংয়ের ফাইনালে তৃতীয় স্থানে শেষ করেন আরিয়ানপাল সিংহ ঘুমান, আনন্দকুমার ভেলকুমার, সিদ্ধান্ত কাম্বলে ও বিক্রম ইনগালে। ৩০০০ মিটার শেষ করতে তাঁরা সময় নেন ৪ মিনিট ১০.১২৮ সেকেন্ড। এই প্রতিযোগিতায় সোনা জিতেছে চাইনিজ তাইপেই। তারা সময় নিয়েছে ৪ মিনিট ০৫.৬৯২ সেকেন্ড। ৪ মিনিট ০৫.৭০২ সেকেন্ডে শেষ করে রুপো জিতেছে দক্ষিণ কোরিয়া।

পুরুষদের মতো মহিলাদের দলও খালি হাতে ফেরেনি। ব্রোঞ্জ জেতেন সঞ্জনা বাথুলা, কার্থিকা জগদীশ্বরণ, হিরাল সাধু ও আরাথি কস্তুরি রাজ। ৩০০০ মিটার শেষ করতে তাঁরা সময় নেন ৪ মিনিট ৩৪.৮৬১ সেকেন্ড। এই প্রতিযোগিতায় সোনা জিতেছে চাইনিজ তাইপেই। তারা সময় নিয়েছে ৪ মিনিট ১৯.৪৪৭ সেকেন্ড। ৪ মিনিট ২১.১৪৬ সেকেন্ডে শেষ করে রুপো জিতেছে দক্ষিণ কোরিয়া।

সোমবার ডিক্যাথলনে পদকের দৌড়ে রয়েছেন ভারতের তেজস্বিন শঙ্কর। সোনা জেতার দাবিদার বাংলার দুই মেয়ে সুতীর্থা মুখোপাধ্যায় ও ঐহিকা মুখোপাধ্যায়। টেবল টেনিসের সেমিফাইনাল খেলতে নামবেন তাঁরা। পদক আগেই নিশ্চিত করে ফেলেছেন। কিন্তু সোনা জেতার লক্ষ্যেই নামবেন দুই ভারতীয় খেলোয়াড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE