Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

স্মিথ খেলবেন প্রথম টেস্ট, আশা অধিনায়ক পেনের

সংবাদ সংস্থা
অ্যাডিলেড ১৬ ডিসেম্বর ২০২০ ১১:১৫
এই দৃশ্য দেখা যাবে প্রথম টেস্টে? ছবি: সোশ্যাল মিডিয়া

এই দৃশ্য দেখা যাবে প্রথম টেস্টে? ছবি: সোশ্যাল মিডিয়া

মঙ্গলবার কোমরের ব্যথা নিয়ে অনুশীলন ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন স্টিভ স্মিথ। প্রথম টেস্ট খেলবেন কি না সেই নিয়ে তৈরি হয় ধোঁয়াশা। বুধবার অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেন যদিও জানিয়ে দিলেন তিনি আশাবাদী কোমরের ব্যথা সারিয়ে মাঠে নেমে পড়বেন স্মিথ।

মঙ্গলবার অনুশীলন চলাকালীন নীচু হয়ে বল ধরার সময়ে স্মিথের কোমরে টান লাগে। অনুশীলনের মাঝপথেই বেরিয়ে যান তিনি। মনে করা হয় অস্ট্রেলিয়ার লম্বা চোটের তালিকায় নাম লেখাতে চলেছেন ব্যাটিং স্তম্ভ স্মিথও। তবে কোমরে টান লাগার পর অনুশীলন থেকে বেরিয়ে যাওয়া শুধুই টেস্টের আগে বাড়তি সতর্কতা বলে জানিয়েছেন পেন। বুধবার পেন বলেন, “স্মিথের প্রস্তুতি রয়েছে। অ্যাডিলেডে আসার পর থেকে ও ব্যাটিংও করেছে নিয়মিত। একদিন বিরতি নিলে স্মিথের জন্য তা ভালই হবে।” বৃহস্পতিবার ভারতের বিরুদ্ধে স্মিথের না নামার কোনও কারণ দেখছেন না তিনি।

বুধবারের অনুশীলনে যদিও স্মিথের চোটের ওপর নজর রাখা হবে বলে জানিয়েছেন পেন। স্মিথকে নিয়ে চিন্তা না থাকলেও অস্ট্রেলিয়ার ওপেনিং জুটি নিয়ে এখনও বিস্তর প্রশ্ন। ডেভিড ওয়ার্নার, উইল পুকভস্কির চোট থাকায় ফর্ম হারানো জো বার্নসের সঙ্গে কে নামবেন তা এখনই জানাতে রাজি নয় অস্ট্রেলিয়া। অন্য বারের মতো ম্যাচের একদিন আগে নয়, টসের পর দল ঘোষণা করবে অজিরা।

Advertisement



মনে করা হচ্ছে বার্নসের সঙ্গে মার্কাস হ্যারিসকে দেখা যাবে ওপেন করতে প্রথম টেস্টে। যদিও দু’জনের কেউই ভাল খেলতে পারেননি অনুশীলন ম্যাচে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

আরও পড়ুন

Advertisement