Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
India vs Australia

চোট-আঘাতে বিধ্বস্ত রাহানে, রোহিতদের দিতে হল ঘুমের ওষুধ!

কঠিন সিরিজের ধকলের ওপর খাঁড়ার ঘা হয়ে উঠেছে চোট। একাধিক ক্রিকেটারের চোট নিয়ে চিন্তায় ম্যানেজমেন্ট। কমল অনুশীলনের পরিমাণ।

চোট নিয়ে চিন্তায় ভারত। ছবি: পিটিআই

চোট নিয়ে চিন্তায় ভারত। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২১ ১০:২৩
Share: Save:

দলে ১১জন সুস্থ ক্রিকেটার পেতেই হিমশিম খাচ্ছে ভারত। বিধ্বস্ত, ক্লান্ত রোহিত শর্মা, অজিঙ্ক রাহানেদের ঘুমের ওষুধ পর্যন্ত দেওয়া হল। ১৫ জানুয়ারি থেকে শুরু হতে চলা ব্রিসবেন টেস্টের আগে একাধিক ক্রিকেটারের চোট নিয়ে চিন্তায় ম্যানেজমেন্ট। মানসিক ভাবেও বিধ্বস্ত দল। এমন কঠিন সিরিজের ধকলের ওপর খাঁড়ার ঘা হয়ে উঠেছে চোট।

Advertisement

একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যম ভারতীয় দলের সুত্র উদ্ধৃত করে লিখেছে, ‘বেশ কিছু ক্রিকেটারকে ঘুমের ওষুধ দেওয়া হয়েছে। বিধ্বস্ত দেখাচ্ছিল ওদের’। অনুশীলনের পরিমাণও কমিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে ওই সুত্র। ‘কঠিন অনুশীলন থেকেও দূরে রাখা হচ্ছে ক্রিকেটারদের। নেটে অনুশীলনও বাধ্যতামূলক নয়।’ আর ক্রিকেটারদের চোট বাড়াতে চাইছে না দল।

রবীন্দ্র জাডেজা, হনুমা বিহারীর পর মঙ্গলবার জানা যায় ভারতীয় দলের সেরা পেসার যশপ্রীত বুমরাও চোটের জন্য খেলতে পারবেন না ব্রিসবেনে। এর ফলে বোলিং অ্যাটাক যে দুর্বল হয়ে গেল অনেকটা তা বলাই যায়। সিডনিতে পেনকিলার ইনজেকশন নিয়ে খেলেন ঋষভ পন্থ। দলের তরফে বলা হয়, তৃতীয় টেস্টে খেলার সময়ই অসুবিধার কথা জানিয়েছিল বুমরা। এখন বেশ খারাপ অবস্থা ওর। প্রায় হাঁটতেই পারছে না বুমরা। শুক্রবারের আগে তিনি সুস্থ হয়ে উঠলে সেটাই হবে অবাক কাণ্ড।

আরও পড়ুন: চোট বিধ্বস্ত দলে টি২০ বিশেষজ্ঞের অভিষেক? দেখে নিন ব্রিসবেনে ভারতের সম্ভাব্য প্রথম একাদশ

Advertisement

ফেব্রুয়ারিতে ঘরের মাঠে শুরু ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ। তার আগে কত জন ক্রিকেটার সুস্থ হয়ে উঠবে সেই নিয়েও রয়েছে সন্দেহ। ব্রিসবেনে খেললে বুমরার চোট আরও বেড়ে যেতে পারে, এমন আশঙ্কাও রয়েছে। তাই তাঁকে মাঠের বাইরে রেখে নামবে ভারত।

আরও পড়ুন: অখেলোয়াড়ি মনোভাব ছিল না, ব্যাখ্যা স্মিথের​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.