×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ জুন ২০২১ ই-পেপার

সিডনিতে টেস্ট হওয়ার ব্যাপারে আশাবাদী অস্ট্রেলিয়া

নিজস্ব প্রতিবেদন
সিডনি ১৯ ডিসেম্বর ২০২০ ২০:১৬
সিডনিতে কি হবে টেস্ট ম্যাচ? -ফাইল চিত্র।

সিডনিতে কি হবে টেস্ট ম্যাচ? -ফাইল চিত্র।

নতুন করে করোনার ছড়ানোয় সিডনিতে ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্টের ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। কিন্তু আয়োজকরা জানিয়ে দিয়েছেন, সিডনি টেস্ট হবে। টিকিট বিক্রিও বন্ধ রাখা হয়নি।

সিডনির নর্দার্ন বিচ এলকায় নতুন করে ৩৮ জনের মধ্যে করোনার সংক্রমণ ছড়িয়েছে। নিউ সাউথ ওয়েলস সরকার সেখানে আবার লক়ডাউন ঘোষণা করেছে। অ্যাডিলেড টেস্টের ধারাভাষ্য দিতে দিতে ব্রেট লি তড়িঘড়ি সিডনিতে নিজের বাড়িতে ফিরে গিয়েছেন।

সম্প্রচারক সংস্থা ফক্স স্পোর্টস এবং চ্যানেল ৭ তাদের একাধিক কর্মীদের কিছুদিনের জন্য কাজে আসতে নিষেধ করেছে। তারা দেখে নিতে চাইছে ১১ ডিসেম্বরের পর কারা সিডনিতে ছিলেন।

Advertisement

আরও পড়ুন: দেড় শতকে এই প্রথম দশকহীন ক্রিকেট

ডেভিড ওয়ার্নার এবং শন অ্যাবট নির্দিষ্ট সময়ের আগেই সিডনি থেকে মেলবোর্নে চলে এসেছেন। চোটের জন্য এঁদের কাউকেই প্রথম টেস্টে পাওয়া যায়নি।

কিন্তু এরপরেও জানা গেছে, পরিস্থিতি নিয়ে একেবারেই উদ্বিগ্ন নন আয়োজকরা। তাঁরা প্রবল আত্মবিশ্বাসী সিডনিতে ৭ জানুয়ারি থেকে তৃতীয় টেস্ট হবেই। একান্তই যদি সিডনিতে খেলা না হয়, তাহলে মেলবোর্নেই এই ম্যাচ হবে। এমনিতে মেলবোর্নে ২৬ ডিসেম্বর থেকে বক্সিং ডে টেস্ট হওয়ার কথা।

উল্লেখযোগ্য তথ্য হল, বিরাট কোহালিকে আর কোনও টেস্টেই পাবে না ভারত। প্রথম টেস্ট খেলে তিনি দেশে ফিরে যাচ্ছেন। রোহিত শর্মাকে তৃতীয় ও চতুর্থ টেস্টে খেলানোর পরিকল্পনা রয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের। তবে তার আগে রোহিতকে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

Advertisement