Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sunil Gavaskar

ভারতীয় বোর্ডের সম্মান পেয়ে আবেগপ্রবণ সুনীল গাওস্কর

পুরস্কার গ্রহণ করার পর গ্যালারিতে হাজির থাকা দর্শকদের দিকে হাত নেড়ে ধন্যবাদ জানান ‘লিটল মাস্টার’।

বিশেষ দিনে বিশেষভাবে সম্মানিত হলেন সুনীল গাওস্কর।

বিশেষ দিনে বিশেষভাবে সম্মানিত হলেন সুনীল গাওস্কর। ছবি - বিসিসিআই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২১ ১৬:৪২
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের ৫০ বছর বলে কথা। আবেগপ্রবণ হয়ে যাওয়াই তো স্বাভাবিক। ভারতীয় ক্রিকেট বোর্ডের সংবর্ধনা পেয়ে সুনীল গাওস্করের ক্ষেত্রেও সেটা হল। চতুর্থ টেস্টের তৃতীয় দিন মধ্যাহ্ন ভোজের বিরতির সময় বোর্ড সচিব জয় শাহ এই কিংবদন্তির হাতে ভারতীয় দলের বিশেষ টুপি তুলে দেন। সেই টুপিতে লেখা রয়েছে ‘সেলিব্রেটিং ফিফটি ইয়ার্স’। সেই পুরস্কার গ্রহণ করার পর গ্যালারিতে হাজির থাকা দর্শকদের দিকে হাত নেড়ে ধন্যবাদ জানান ‘লিটল মাস্টার’।

জাতীয় দলের বিশেষ টুপি গ্রহণ করা ছাড়াও তাঁর নামে একটি ব্যানারের উদ্বোধন করা হয়। সেখানে গিয়ে পুরনো দিনে ফিরে যান সানি। কেরিয়ারের খারাপ দিকে অগণিত সমর্থকের পাঠানো চিঠিতে তিনি বারবার উৎসাহী হতেন। গাওস্কর বলেন, “আধুনিক যুগে নেট মাধ্যমের সাহায্যে সাধারণ মানুষ তারকাদের সঙ্গে কথা বলতে পারে। কিন্তু আমাদের সময় সেই সুবিধা ছিল না। তাই আমার ঠিকানায় চিঠি পাঠিয়ে উৎসাহিত করত। ফলে দেশের অগনিত ক্রিকেট প্রেমীদের অবদান ভুলতে পারব না।”

বোর্ডের তরফ থেকে এমন সম্মান পেয়েও বেশ আবেগপ্রবণ দেশের প্রাক্তন অধিনায়ক। বলেন, “আমাকে সম্মান জানানোর জন্য বোর্ডকে ধন্যবাদ জানাই। জাতীয় দলের নীল রঙের টুপি হাতে নেওয়ার পর অতীতের দিনগুলোর কথা মনে পড়ে যাচ্ছিল। ব্যানারটাও ছিল অসাধারণ। সত্যি আবেগপ্রবণ হয়ে পড়েছি।”

শেষে তিনি যোগ করেন, “পরিচিতি পাওয়ার জন্য ভারতীয় ক্রিকেটকে অনেক অনেক ধন্যবাদ। কারণ দেশ ও দেশের অসংখ্য মানুষ আমার পাশে না থাকলে আমি নিজেকে মেলে ধরতে পারতাম না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE