Advertisement
২৭ এপ্রিল ২০২৪
India vs England 2021

সেয়ানে সেয়ানে, দেখে নিন টি২০-র লড়াইয়ে এগিয়ে কোন দল

ইংল্যান্ড দলে একাধিক ক্রিকেটার রয়েছেন যাঁরা নিয়মিত আইপিএল খেলেন। ভারতের মাটিতে খেলার অভ্যেস রয়েছে তাঁদের।

শুক্রবার থেকে শুরু টি২০-র লড়াই।

শুক্রবার থেকে শুরু টি২০-র লড়াই। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২১ ০৯:০৭
Share: Save:

সাদা জামা তুলে রেখেছে ২ দল। ভারত বনাম ইংল্যান্ডের মধ্যে এ বার লড়াই রঙিন জামা পরে। টেস্ট সিরিজে জো রুটদের উড়িয়ে দিলেও পরিসংখ্যান বলছে টি২০ ক্রিকেটে কিন্তু লড়াই বেশ কঠিন। ২ দল মিলিয়ে সব চেয়ে বেশি রান বিরাট কোহলীর দখলে।

টি২০ ক্রিকেটে এখনও অবধি ১৪ বার মুখোমুখি হয়েছে ২ দল। যার মধ্যে ৭ বার করে জিতেছে ভারত এবং ইংল্যান্ড। সমানে সমানে টক্কর ২ দলের। ভারতের হয়ে সব থেকে বেশি রান (৩৪৬) যখন কোহলীর ঝুলিতে, ইংল্যান্ডের হয়ে তখন সব চেয়ে বেশি রান করেছেন অধিনায়ক অইন মর্গ্যান (৩১৪)। শুক্রবার ২ অধিনায়কের লড়াইয়ের দিকেও থাকবে নজর।

ইংল্যান্ড দলে একাধিক ক্রিকেটার রয়েছেন যাঁরা নিয়মিত আইপিএল খেলেন। ভারতের মাটিতে খেলার অভ্যেস রয়েছে তাঁদের। ভারতের হয়ে টি২০-তে ইংল্যান্ডের বিরুদ্ধে সব চেয়ে বেশি উইকেট নিয়েছেন যুজবেন্দ্র চহাল (৯)। ইংল্যান্ডের হয়ে কৃতিত্ব জেড ডার্নবাকের। ইংল্যান্ডের এই পেসার নিয়েছেন ৭ উইকেট।

সেয়ানে-সেয়ানে।

সেয়ানে-সেয়ানে। গ্রাফিক: নিরুপম পাল

২ দলের ২ অধিনায়ক ছাড়াও নজর থাকবে টি২০ ক্রিকেটে ব্যাটসম্যানদের ক্রমতালিকায় এক নম্বরে থাকা ইংল্যান্ডের ডেভিড মালানের দিকে। ভারতের হয়ে ওপেন করতে নামবেন রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। ম্যাচ নিজেদের দিকে ঘুরিয়ে দিতে দক্ষ ২ জনেই। মর্গ্যানের আশঙ্কা পিচে ফের স্পিনের জুজু অপেক্ষা করছে। তা যদি সত্যি হয় তা হলে যুজবেন্দ্র চহাল বেশ সমস্যায় ফেলবেন ইংল্যান্ড দলকে। নজর রাখতে হবে বেন স্টোকসের দিকেও। তাঁর মতো অলরাউন্ডার যে কোনও সময় বিপক্ষের হাত থেকে ম্যাচ বার করে নিয়ে যেতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE