Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

এখনও দরকার ৩৮১ রান, তবু চেন্নাই টেস্ট জয়ের স্বপ্ন দেখছেন ইশান্ত শর্মা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৮ ফেব্রুয়ারি ২০২১ ২০:৪৩
টেস্টে ৩০০ উইকেট নিয়ে এখন টেস্ট জয়ের স্বপ্ন দেখছেন ইশান্ত।

টেস্টে ৩০০ উইকেট নিয়ে এখন টেস্ট জয়ের স্বপ্ন দেখছেন ইশান্ত।
ছবি - টুইটার

কপিল দেব জাহির খানের পর ভাতীয় জোরে বোলার হিসেবে টেস্টে ৩০০ উইকেট শিকারিদের তালিকায় নাম লেখালেন ইশান্ত শর্মা। আর ৩০০ উইকেট নিয়ে দিনের শেষে জো রুটদের হুঙ্কার দিয়ে রাখলেন ইশান্ত, ভারত এই টেস্ট জেতার লক্ষ্য নিয়েই ব্যাট করবে।

চতুর্থ দিনের খেলার শেষে এই দীর্ঘকায় পেসার বলেন, “আন্তর্জাতিক কেরিয়ারে অনেক উত্থান-পতনের সাক্ষী থাকলাম। দেশের মাটিতে এই নজির গড়ার জন্য বেশি ভাল লাগছে। আমার যাঁরা কোচ ছিলেন, সবাইকে ধন্যবাদ। তবে সবচেয়ে কৃতজ্ঞ আমার পরিবারের কাছে। কারণ, ওঁরা শুধু ভাল সময় নয়, খারাপ পরিস্থিতির মধ্যেও সবসময় আমার পাশে ছিলেন।” এরপরেই যোগ করেন, “ম্যাচ ফিট হওয়ার পর সৈয়দ মুস্তাক আলি প্রতিযোগিতা খেলেছি। তবে টি-টোয়েন্টি ফরম্যাটে ৪ ওভার বোলিং করা ও টেস্টে সারাদিন ৩৫ ওভার বোলিং করার মধ্যে বিস্তর ফারাক আছে। তবুও চেষ্টা করে যাচ্ছি।”

ঋষভ পন্থ ও ওয়াশিংটন সুন্দরের ব্যাটিং দাপটের পর দ্বিতীয় ইনিংসে বল হাতে যাদু দেখালেন রবিচন্দ্রন অশ্বিন। মাত্র ৬১ রানে ৬ উইকেট নিয়ে ১৭৮ রানে ইংল্যান্ডকে শেষ করে দিলেন। যদিও প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে ভারতের সামনে ৪২০ রানে লক্ষ্য দিয়েছে জো রুটের দল। এর মধ্যে রোহিত শর্মা ফিরে গিয়েছেন। শুভমন গিল ও চেতেশ্বর পুজারা ক্রিজে থাকলেও চেন্নাই টেস্ট জিতে অসাধ্য সাধন করতে হলে এখনও ৩৮১ রান করতে হবে। যদিও ইশান্ত বিশ্বাস করেন, তাঁরা এই রান টপকে সিরিজে এগিয়ে যেতে পারবেন। তাই বলেন, “সকালটা খুবই গুরুত্বপূর্ণ। গিল ও পুজারা শুরুটা ভাল করলে আমরা এই টেস্ট জিততেও পারি। কারণ আমাদের যা ব্যাটিং, তাতে টেস্ট জেতার রসদ রয়েছে। তাই হাতে থাকা ৯ উইকেট নয়, বরং আমরা বাকি ৩৮১ রানের দিকে তাকিয়ে আছি।”

Advertisement

আরও পড়ুন

Advertisement