Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India

বিরাট কোহলী বোলারদের দোষ দিলেও প্রসিদ্ধ দুষছেন পিচকে

৩১ থেকে ৩৫, অর্থাৎ মাত্র ৪ ওভারে ৮৭ রান তুলে দিয়েছিলেন বেয়ারস্টো ও স্টোকস। মাত্র ২৪ বলে ৮৭ রান তুলতে গিয়ে ১৭টি ছয় মেরেছিলেন দুজন।

আলোচনায় ব্যস্ত বিরাট ও প্রসিদ্ধ। তবে সেটা কাজে আসেনি।

আলোচনায় ব্যস্ত বিরাট ও প্রসিদ্ধ। তবে সেটা কাজে আসেনি। ছবি - টুইটার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২১ ১৪:১৪
Share: Save:

ইংল্যান্ডের কাছে দ্বিতীয় ম্যাচ হেরে বোলারদের কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন বিরাট কোহলী। তবে প্রসিদ্ধ কৃষ্ণ উল্টো কথা বলছেন। এই তরুণের মতে পুনের বাইশ গজ হল বোলারদের কাছে বধ্যভূমি। তাই ৬ উইকেটে হারলেও পিচকেই দুষছেন এই জোরে বোলার।

৩৩৬ রান তাড়া করতে নেমে জনি বেয়ারস্টোর ১১২ বলে ১২৪ এবং বেন স্টোকসের ৫২ বলে ৯৯ রানের দৌলতে ম্যাচে জিতে যায় ইংল্যান্ড। যদিও ম্যাচের শেষে সাংবাদিক সম্মেলনে প্রসিদ্ধ বলেন, “এটা একেবারে ব্যাটিং উইকেট। আমরা ৩৩৬ রান করলেও ওরা মাত্র ৪৩.৩ ওভারে সহজে রান তুলে দিল। এখানেই পুরো ব্যাপারটা পরিষ্কার হয়ে যায়। এই পিচে বোলারদের জন্য কিছুই নেই। একটু ভুল করলেই বোলারদের খুন হতে হবে! বোলারদের জন্য এই পিচ একেবারে বধ্যভূমি। যদিও হেরে খারাপ লাগছে।”

বিশাল রান তাড়া করতে গিয়ে একটা সময় ৩৫.১ ওভারে ২৮৫ রান তুলে দেয় ইংল্যান্ড। এর মধ্যে ৩১ থেকে ৩৫, অর্থাৎ মাত্র ৪ ওভারে ৮৭ রান তুলে দিয়েছিলেন বেয়ারস্টো ও স্টোকস। মাত্র ২৪ বলে ৮৭ রান তুলতে গিয়ে ১৭টি ছয় মেরেছিলেন দুজন। ফলে বোঝাই যাচ্ছে যে ভারতীয় বোলারদের কোনও পরিকল্পনা সেই ম্যাচে কাজে লাগেনি। প্রসিদ্ধ ফের যোগ করলেন, “ওদের আটকানোর জন্য আমরা পরিকল্পনা করেছিলাম। নিজদের উজাড় করে দিয়েছিলাম। কয়েকটা সুযোগ আমাদের কাছেও এসেছিল। কিন্তু সেগুলো আমরা কাজে লাগাতে পারিনি। তাই ওদের তারিফ করতেই হবে।”

দেশের হয়ে সবে মাত্র দুটো একদিনের ম্যাচ খেলেছেন। সিরিজের প্রথম ম্যাচেও একটা সময় পর্যন্ত ইংল্যান্ড এগিয়ে ছিল। তাঁর বোলিংয়ের সৌজন্যে ম্যাচে ফিরেছিল ভারত। প্রসিদ্ধের দাবি তৃতীয় ম্যাচে ভারত দাপটের সঙ্গে ফিরে আসবে। প্রসিদ্ধ বললেন, “সীমিত ওভারের ক্রিকেটে এমন ওঠা নামা হওয়া খুবই স্বাভাবিক। ১১ থেকে ৪০ ওভারের মধ্যে বৃত্তের বাইরে মাত্র ৪জন ফিল্ডার রাখা যায়। ফলে রান তো উঠবেই। তবে আমরা এই ফরম্যাটে সবসময় ভাল খেলে এসেছি। তাই প্রথম ম্যাচের মতো শেষ ম্যাচেও ফিরে আসব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE