Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

India vs England: মাঠ ভর্তি দর্শকের মাঝেই রুটদের বিরুদ্ধে খেলতে নামবেন কোহলীরা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৬ জুলাই ২০২১ ১৫:৪৭
৪ অগস্ট থেকে শুরু ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ।

৪ অগস্ট থেকে শুরু ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ।
—ফাইল চিত্র

মাঠ ভর্তি দর্শক আর তার সামনে খেলতে নামছেন বিরাট কোহলী, জো রুটরা। এমন দৃশ্য বহু দিনই হারিয়ে গিয়েছে করোনার দাপটে। গত বছর মার্চ মাসের পর প্রথম বার মাঠে ১০০ শতাংশ দর্শক ঢোকার অনুমতি দিল ইংল্যান্ডের সরকার। ১৯ জুলাই থেকে সেই নিয়ম চালু হবে।

৪ অগস্ট থেকে শুরু ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ। পাঁচ ম্যাচের সেই সিরিজে মাঠে ১০০ শতাংশ দর্শক ঢোকার অনুমতি থাকবে। ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, “আইনি পদক্ষেপ আর করা হবে না। এ বার মানুষের হাতে ছেড়ে দেওয়া হবে সে কী ভাবে এই ভাইরাসের মোকাবিলা করবে। চতুর্থ পর্যায় ঘরের বাইরে বা ভিতরে মানুষের দেখা করার ওপর কোনও বিধিনিষেধ থাকবে না। সমস্ত রকম ব্যবসা খুলে দেওয়া হবে, এমনকি নাইটক্লাবও খোলা যাবে। খেলাধুলা, সিনেমা, নাটক বা যে কোনও অনুষ্ঠানে কত মানুষ প্রবেশ করবে তার ওপর থেকেও বিধিনিষেধ তুলে নেওয়া হবে।”

ভারত বনাম নিউজিল্যান্ডের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের ম্যাচেও মাঠে দর্শক ছিল। তবে এই বিধিনিষেধের কারণে প্রতিদিন সর্বাধিক চার হাজার দর্শক সেই ম্যাচ দেখতে পেরেছিলেন।

Advertisement

ইংল্যান্ডের সব মাঠেই খেলা হয়েছে দর্শকহীন ভাবে অথবা অল্প দর্শককে ঢুকতে দিয়ে। তবে ইউরো কাপের ম্যাচে ওয়েম্বলি স্টেডিয়ামে প্রচুর দর্শক খেলা দেখেছিলেন। কিছু দিন আগে ইংল্যান্ড বনাম পাকিস্তান দ্বিতীয় একদিনের ম্যাচে লর্ডসে ১০০ শতাংশ দর্শক ঢোকার অনুমতির কথাও ঘোষণা করা হয়েছিল।

সরকারের এই সিদ্ধান্তে উচ্ছ্বাস প্রকাশ করেছেন স্টুয়ার্ট ব্রড। বার্মি আর্মির একটি টুইটে দর্শক ভর্তি মাঠের ছবি দেখা যাচ্ছে। সেই টুইটটি নিজের পাতায় পোস্ট করে ইংরেজ পেসার লেখেন, “ট্রেন্টব্রিজে প্রথম টেস্ট ভারতের বিরুদ্ধে।” বুঝিয়ে দিয়েছেন দর্শকের জন্য অপেক্ষা করছেন তিনিও।

ফিরতে চলেছে এই দৃশ্য।

ফিরতে চলেছে এই দৃশ্য।
—ফাইল চিত্র


ভারতীয় দল এই মুহূর্তে ছুটি কাটাচ্ছে। ১৪ জুলাইয়ের পর ফের জৈব সুরক্ষা বলয়ে ঢুকবেন কোহলীরা। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামার আগে দুটো অনুশীলন ম্যাচও খেলার কথা ভারতের।

আরও পড়ুন

Advertisement