Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Indian Cricket team

বিশ্বকাপে বিরাটরাই এগিয়ে, মত আথারটনের

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজেও পিছিয়ে গিয়ে শেষ দুই ম্যাচ জিতে দুর্দান্ত প্রত্যার্বতন ঘটিয়েছে বিরাট কোহালির ভারত। যা নজর কেড়েছে প্রাক্তনদেরও।

টি২০ সিরিজ জিতে উল্লসিত ভারতীয় দল।

টি২০ সিরিজ জিতে উল্লসিত ভারতীয় দল। নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২১ ০৫:৪৬
Share: Save:

টি-টোয়েন্টি সিরিজে ঘরের মাঠে ইংল্যান্ডকে ৩-২ হারানোর পরে, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকেই ফেভারিট হিসেবে এগিয়ে রাখছেন মাইকেল আথারটন। স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক জানিয়েছেন, ভারতের মতো শক্তিশালী দলকে হারানো কঠিন।

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজেও পিছিয়ে গিয়ে শেষ দুই ম্যাচ জিতে দুর্দান্ত প্রত্যার্বতন ঘটিয়েছে বিরাট কোহালির ভারত। যা নজর কেড়েছে প্রাক্তনদেরও। চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে ১৮৫ রান করে বোলারদের সৌজন্যে ম্যাচ জিতে নেয় ভারত। আর সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ২২৪ রান করেন ভারতীয় ব্যাটসম্যানেরা। কোহালির দলের এই ভারসাম্যযুক্ত পারফরম্যান্সের জন্যই প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক আথারটন টি-টোয়েন্টি বিশ্বকাপে ফেভারিট হিসেবে ধরেছেন ভারতকে। একই সঙ্গে তিনি আশাবাদী, ওই প্রতিযোগিতায় ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজও ভাল ফল করবে।

সাক্ষাৎকারে আথারটন বলেছেন, ‍‘‍‘ভারতকেই আমার ফেভারিট মনে হয়। কারণ ওরা প্রবল শক্তিশালী দল। দলটার গভীরতা রয়েছে। আইপিএল ও টি-টোয়েন্টি ক্রিকেটেও আগ্রাসী মেজাজে খেলে ভারতীয়রা। পাশাপাশি, ইংল্যান্ডকে ওরা হারিয়েছে তিন জন প্রথম সারির বোলারকে ছাড়াই।’’ যোগ করেছেন, ‍‘‍‘তার উপরে ভারত খেলবে দেশের মাটিতেই। তাই লড়াই সহজ হবে না অন্যদের। ইংল্যান্ড ভাল দল। ওয়েস্ট ইন্ডিজ-সহ বাকি দলগুলোও শক্তিশালী। কিন্তু ভারতকেই ফেভারিট বলতে হচ্ছে।’’

এ দিকে, ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে এগিয়ে গিয়েও হারের পরে ইংল্যান্ড টিম ম্যানেজমেন্টের সমালোচনা করেছেন সে দেশের আর এক প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসেন। তিনি বেন স্টোকসকে ছয় নম্বরে ব্যাট করতে পাঠানো নির্বুদ্ধিতা বলেই মনে করেন। তাঁর মতে, টি-টোয়েন্টি ম্যাচে বেন স্টোকসকে পাঠানো হোক চার নম্বরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Cricket team world t20
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE