Advertisement
২০ এপ্রিল ২০২৪
India vs England 2021

অভিনব টুইট করে পিচের সমালোচকদের একহাত নিলেন অশ্বিন

শুক্রবার বুদ্ধিদীপ্ত টুইট করে পরোক্ষে সমালোচকদের ঠুকেছেন ভারতীয় স্পিনার। ল

হুঙ্কার অশ্বিনের।

হুঙ্কার অশ্বিনের। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২১ ১৬:১৭
Share: Save:

আমদাবাদে তৃতীয় টেস্টে দু’দিনের মধ্যে ভারত জেতার পরেই পিচ নিয়ে শুরু হয়েছে সমালোচনা। মাইকেল ভন, ডেভিড লয়েডের মতো প্রাক্তনরা বলে দিয়েছেন, এই ধরনের পিচ টেস্ট ক্রিকেটের জন্য আদর্শ বিজ্ঞাপন নয়। নাসের হুসেন, কেভিন পিটারসেনের মতো কেউ কেউ আবার ব্যাটসম্যানদের স্পিন না খেলার অক্ষমতাকে দুষেছেন। এ বার নেটমাধ্যমে পিচ সমালোচকদের একহাত নিলেন রবিচন্দ্রন অশ্বিন

শুক্রবার বুদ্ধিদীপ্ত টুইট করে পরোক্ষে সমালোচকদের ঠুকেছেন ভারতীয় স্পিনার। লিখেছেন, “আমরা সবাই জানি যে, পণ্য বিক্রি করার জন্য বিভিন্ন ধরনের কৌশল নেওয়া হয়। আমরা এখন এমন একটা যুগে বাস করছি, যেখানে ভাবনাচিন্তাও আমাদের কাছে বিক্রি করা হচ্ছে। তবে এটাও বলতে চাই যে, ভাবনাচিন্তা বিক্রি করার অর্থ হল, ‘তুমি নিজের মতো ভাবতে পারো না, এবং আমরা তোমাকে শেখাব কী করে তুমি আমাদের মতো ভাববে।”

অশ্বিনের সংযোজন, “গত এক দশক ধরে খেলার পর আমি এটা বুঝেছি যে, ওদের কথা যত বেশি বিশ্বাস করব, তত বেশি আমাদের মুখের সামনে সেটা তুলে ধরা হবে। যদি ভাবনাচিন্তা আমাদের নিজস্ব হয়, তাহলে বেশিরভাগ লোক তার বিরুদ্ধে থাকলেও আমাদের উচিত নিজেদের পক্ষে দাঁড়ানো।”

যে ভাবে ইংরেজরা পিচকে খলনায়ক বানানোর চেষ্টা করছে এবং জোর করে ক্রিকেটপ্রেমীদের সেটা বিশ্বাস করানোর চেষ্টা করছে, তারই বিরুদ্ধে মুখ খুলেছেন অশ্বিন। তবে তাঁর বুদ্ধিদীপ্ত টুইট নেটমাধ্যমে ভালই ভাইরাল হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE