Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

ঈশান কিষাণ, সূর্যকুমার যাদবদের উত্থানের নেপথ্যে কাকে কৃতিত্ব দিলেন সচিন তেন্ডুলকর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ মার্চ ২০২১ ১৯:৩৯
সচিন তেন্ডুলকর।

সচিন তেন্ডুলকর।
ফাইল ছবি

তাঁকে ক্রিকেটজীবনের শুরুতেই সামনে পড়তে হয়েছিল ওয়াসিম আক্রম, ওয়াকার ইউনিসদের ভয়ঙ্কর পেসের সামনে। কিন্তু এখনকার ক্রিকেটারদের মধ্যে অচেনা বোলারদের মুখোমুখি হওয়ার ভয় অনেকটাই চলে গিয়েছে। এর পিছনে আইপিএলকেই কৃতিত্ব দিচ্ছেন সচিন তেন্ডুলকর। জানালেন, ঈশান কিষাণ এবং সূর্যকুমার যাদবের ক্ষমতা রয়েছে আন্তর্জাতিক মঞ্চে দাপট দেখানোর।

সংবাদ সংস্থাকে সাক্ষাৎকারে সচিন বলেছেন, “ওরা দেশের হয়ে দাপট দেখানোর জন্য তৈরি। বরাবরই আমি বলে এসেছি আইপিএল ক্রিকেটারদের কতটা সাহায্য করেছে। আমি আগে কোনওদিন ওয়াসিমকে খেলিনি। অস্ট্রেলিয়ায় গিয়ে ওয়ার্ন বা ম্যাকডারমট বা মার্ভ হিউজদের খেলতে হয়েছে। ওখানে গিয়ে পরিকল্পনা করতে হত কী ভাবে ওদের খেলা যায়।”

সচিনের সংযোজন, “গতকাল যখন খেলা দেখছিলাম তখন সূর্য ব্যাটিং করছিল। ওকে বল করছিল আর্চার এবং স্টোকস। ধারাভাষ্যকারদের বলতে শুনি, সূর্যর কাছে ওদের খেলা নতুন কিছু নয়। কারণ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচে ওদের অনায়াসে খেলেছে সূর্য। তাই ও ভালই জানে এই দুই বোলার কী করতে পারে।”

Advertisement

ভারতের রিজার্ভ বেঞ্চেরও প্রশংসা করেছেন সচিন। বলেছেন, “রিজার্ভ বেঞ্চ খুবই শক্তিশালী। এটাই এখনকার ক্রিকেটের মজা। এখন দলের প্রত্যেকে মাঠে নামার জন্যে তৈরি থাকে।

আরও পড়ুন

Advertisement