Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপে সব থেকে এগিয়ে কোন দল, জানালেন বিরাট কোহলী

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ মার্চ ২০২১ ২১:১০
এগিয়ে ইংল্যান্ডই, মত কোহলীর।

এগিয়ে ইংল্যান্ডই, মত কোহলীর।
ফাইল ছবি

বছরের শেষেই ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। অনেকেই সেই প্রতিযোগিতায় ভারতকে এগিয়ে রেখেছেন। সেই তালিকায় রয়েছেন ইংল্যান্ডের সীমিত ওভারের অধিনায়ক অইন মর্গ্যানও। তবে বৃহস্পতিবার বিরাট কোহলী সাফ জানিয়ে দিলেন, তাঁরা নন, বরং বিশ্বকাপে সব থেকে এগিয়ে ইংল্যান্ডই।

সাংবাদিক বৈঠকে কোহলী বলেছেন, “আমার মতে ইংল্যান্ডকে হারানোই আসল পরীক্ষা হতে চলেছে। ওরা বিশ্বের এক নম্বর দল। তাই সমস্ত নজর ওদের দিকেই থাকবে। বাকি দলগুলি নিশ্চয়ই ওদের নিয়ে ভয়ে থাকবে। আমি যা বলছি, বাকি দলগুলির ভাবনাও হয়তো একই। ইংল্যান্ড বাকিদের থেকে এগিয়ে নামবে এবং ওরা যা-ই বলুক না কেন, এটার পরিবর্তন হবে না।”

বিশ্বকাপের আগে কোহলী দলে চাইছেন একজন ‘এক্স ফ্যাক্টর’, যাঁর ব্যাটিংয়ের কায়দা হবে একেবারে টি-টোয়েন্টি ঘরানার। বলেছেন, “আগেও আমাদের এক রকম ঘরানা ছিল। আমাদের দলের দিকে যদি তাকান তাহলে দেখবেন, ব্যাট হাতে এক্স ফ্যাক্টর হয়ে উঠতে পারে এরকম একজনের খোঁজে আমরা রয়েছি। প্রয়োজনের সময়ে খেলে দেওয়া টি-টোয়েন্টি ক্রিকেটে একটা বড় ব্যাপার। আমার সতীর্থরা আইপিএলে ভাল খেলেছে। এ বার দেখার বিশ্বকাপের আগে দেশের জার্সিতে কীরকম খেলে।”

Advertisement

চোটের কারণে এক বছরেরও বেশি বাইরে থাকার পর এই সিরিজে ফিরছেন ভুবনেশ্বর কুমার। তাঁকে নিয়ে উত্তেজিত কোহলী। বলেছেন, “ভুবনেশ্বরকে দেখে ভাল লাগছে। ফিট হয়ে উঠেছে। ফিটনেস ফিরে পাওয়ার জন্যে প্রচুর পরিশ্রম করেছে। আগামী কয়েক মাসে আমাদের জয়ে ও আরও অনেক অবদান রাখতে চায়। টি-টোয়েন্টি বিশ্বকাপে আমরা চাই আমাদের সব থেকে অভিজ্ঞ বোলার দলে থাকুক এবং ম্যাচের যে কোনও সময়ে বল করার জন্য তৈরি থাকুক। ওর প্রতি আমরা ভরসা রাখতে পারি। আশা করি কালকের ম্যাচ থেকেই বিশ্বকাপের জন্য শক্তিশালী দল তৈরি করে ফেলতে পারব।”

আরও পড়ুন

Advertisement