Advertisement
০২ মে ২০২৪
India vs England 2021

সব চেয়ে বেশি বার শূন্য রানে আউট, সৌরভের রেকর্ড ভাঙলেন কোহলী

মোতেরায় নরেন্দ্র মোদী স্টেডিয়ামেই শেষ টেস্টে শূন্য করেছিলেন কোহলী।

সৌরভের কলঙ্কের মুকুট এখন বিরাটের মাথায়।

সৌরভের কলঙ্কের মুকুট এখন বিরাটের মাথায়।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২১ ১০:১৩
Share: Save:

মোতেরায় প্রথম টি২০ ম্যাচ দেখতে উপস্থিত ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতের পরাজয় দেখলেন মাঠে বসেই। সেই সঙ্গে দেখলেন ভারত অধিনায়ক হিসেবে যে কলঙ্ক এতদিন তাঁর মুকুটে ছিল, তা পরে নিলেন বিরাট কোহলী।

মোতেরায় নরেন্দ্র মোদী স্টেডিয়ামেই শেষ টেস্টে শূন্য করেছিলেন কোহলী। ভারত অধিনায়ক হিসেবে টেস্টে অষ্টমবার শূন্য করে ছুঁয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনিকে। শুক্রবার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে শূন্য করে কোহলী টপকে গেলেন সৌরভকে। সব ধরনের ক্রিকেট মিলিয়ে সৌরভ ১৩ বার শূন্য করেছিলেন ভারত অধিনায়ক হিসেবে। কোহলী সেই অশুভ রেকর্ড টপকে ১৪ বার শূন্য রানে আউট হলেন। ধোনি ১১ বার শূন্য রানে আউট হয়েছিলেন। কপিল দেব আউট হয়েছিলেন ১০ বার। মহম্মদ আজহারউদ্দিন আউট হয়েছিলেন ৮ বার।

শ্রেয়স আয়ারের ব্যাটে ভর করে ১২৪ রান তোলে ভারত। সহজেই সেই রান তুলে নেয় ইংল্যান্ড। ৫ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলেন অইন মর্গ্যানরা। বাকি ম্যাচ হবে মোতেরাতেই। এখন দেখার সেই ম্যাচগুলোতে জিতে সিরিজ জিততে পারেন কি না কোহলীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Sourav Ganguly India vs England 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE