Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

কোহালি অবশ্য এটাও জানিয়ে দেন, এই বিষয়ে বিস্তারিত কিছু বলবেন না তিনি।

কোহালিদের সাজঘরেও কৃষক আন্দোলন, জানালেন ভারত অধিনায়ক নিজেই

সংবাদ সংস্থা
চেন্নাই ০৪ ফেব্রুয়ারি ২০২১ ১৯:০৪
অনুশীলনে কোহালি।

অনুশীলনে কোহালি।
ছবি টুইটার

কতজন স্পিনার, কতজন জোরে বোলার খেলবেন? উইকেটরক্ষক হিসেবে ঋদ্ধিমান সাহা খেলবেন, না ঋষভ পন্থ? এসব নিয়ে ভারতীয় দলের বৈঠকে আলোচনা হয়েছে স্বাভাবিক ভাবেই। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট শুরু হওয়ার একদিন আগে ভারতীয় দলের সাজঘরে আলোচনা হয়েছে দিল্লির কৃষক আন্দোলন নিয়েও। বিরাট কোহালি নিজেই এই কথা জানিয়েছেন।

ম্যাচ শুরুর আগের দিন বৃহস্পতিবার সাজঘরে কৃষক আন্দোলন নিয়ে আলোচনার কথা বললেও কোহালি অবশ্য এটাও জানিয়ে দেন, এই বিষয়ে বিস্তারিত কিছু বলবেন না তিনি। সাংবাদিক সম্মেলনে কোহালি বলেন, ‘‘আমাদের দলগত বৈঠকে এটা নিয়ে আলোচনা হয়েছে। সবাই নিজেদের মতামত জানিয়েছে। এটা নিয়ে এটুকুই বলতে পারি।’’

বুধবার কৃষক আন্দোলন নিয়ে টুইট করেন কোহালি। সেখানে লেখেন, ‘আসুন আমরা সকলে মতবিরোধের এই মুহূর্তে ঐক্যবদ্ধ থাকি। কৃষকরা আমাদের দেশের একটা অবিচ্ছেদ্য অঙ্গ, এবং আমি নিশ্চিত যে, শান্তি বজায় রাখতে এবং একসঙ্গে এগিয়ে যাওয়ার জন্য সবার কাছে গ্রহণযোগ্য, এমন সিদ্ধান্তই নেওয়া হবে’।

Advertisement

বুধবার মার্কিন পপ তারকা রিহানা-সহ কয়েকজন আন্তর্জাতিক ব্যক্তিত্ব কৃষক আন্দোলন নিয়ে দৃষ্টি আকর্ষণ করে সমাজমাধ্যমে মন্তব্য করেন। এরপর সচিন তেন্ডুলকর, বিরাট কোহালিরা ‘ঐক্যবদ্ধ ভারত’-এর বার্তা দিয়ে সংবাদমাধ্যমে নিজেদের বক্তব্য জানান।

মূলত পঞ্জাব, হরিয়ানা এবং উত্তরপ্রদেশের অসংখ্য কৃষক গত দুই মাস ধরে দিল্লির সীমান্তে নতুন কৃষি আইন নিয়ে প্রতিবাদ জানাচ্ছেন।

আরও পড়ুন

Advertisement