Advertisement
০২ মে ২০২৪
India vs England 2021

বিরাট নন, ভারতের এই ব্যাটসম্যানকে নিয়েই বেশি চিন্তায় রুটরা

অস্ট্রেলিয়ার ঘুম ছুটিয়ে দিয়েছিলেন এই ভারতীয় ব্যাটসম্যান।

কোচের সঙ্গে পরামর্শে ব্যস্ত রুট।

কোচের সঙ্গে পরামর্শে ব্যস্ত রুট। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২১ ১৮:২৯
Share: Save:

ইংল্যান্ড দলে আলোচনার বিষয় এখন চেতেশ্বর পূজারা। লম্বা ইনিংস খেলার ক্ষমতা রাখা পূজারাকে নিয়েই চিন্তায় রয়েছেন জো রুটরা। তাঁর উইকেট তাড়াতাড়ি নেওয়ার দিকেই তাকিয়ে থাকবেন তাঁরা।

অস্ট্রেলিয়ার ঘুম ছুটিয়ে দিয়েছিলেন পূজারা। সেই সময় তাঁর ব্যাটে ‘সিঁদুরে মেঘ’ দেখেছিলেন রুটরাও। অস্ট্রেলিয়ায় ৪ টেস্টে ৯০০-র ওপর বল খেলেছিলেন টেস্টে ভারতের ৩ নম্বরে নামা ব্যাটসম্যান, করেছিলেন ৩টি অর্ধশতরান। রুট বলেন, “আমার মনে হয়ে পূজারা অসাধারণ ক্রিকেটার। আমি ভাগ্যবান ইয়র্কশায়ারে খেলার সময় ওর সতীর্থ হিসেবে দুটো ম্যাচ খেলতে পেরেছিলাম। ক্রিকেটের প্রতি ওর ভালবাসা এবং ব্যাটিং নিয়ে আলোচনা বেশ উপভোগ করেছিলাম।”

ইংল্যান্ড দলের ব্যাটসম্যানরাও যাতে পূজারার মতো ব্যাট করার মানসিকতা দেখাতে পারেন, সেটাই চাইছেন রুট। বলেন, “আমরা জানি ও কত বড় ক্রিকেটার। ওর বিরুদ্ধে খেলা বেশ কঠিন হবে।”

স্পিনের বিরুদ্ধে রুট যে তৈরি হয়েই এসেছেন, তা দেখা গিয়েছে শ্রীলঙ্কার বিরুদ্ধে তাঁর খেলায়। রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে লড়াই দেখা যাবে রুটের। ভারতীয় স্পিনারের বিরুদ্ধে নিজের পরিকল্পনা জানালেন রুট। তিনি বলেন, “আমি আক্রমণাত্মক বা রক্ষণাত্মক খেলার কথা ভাবছি না। বল যেমন হবে সেই অনুযায়ী খেলব। ক্রিজে কিছুক্ষণ থাকতে পারলে আমি বড় রান করবই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

joe root cheteshwar pujara India vs England 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE