Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

India vs England 2021: ‘ভারত নিয়ে ওরা কখনও ভাল কিছু লিখবে না’, ইংরেজ সংবাদমাধ্যমের উপর বিশ্বাস নেই গাওস্করের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১২ সেপ্টেম্বর ২০২১ ১১:২৫
ব্রিটিশ সংবাদমাধ্যমের উপর রেগে গাওস্কর।

ব্রিটিশ সংবাদমাধ্যমের উপর রেগে গাওস্কর।
—ফাইল চিত্র

ম্যাঞ্চেস্টার টেস্ট স্থগিত। ভারতীয় শিবিরে করোনা হানা দেওয়ায় পঞ্চম টেস্ট খেলা সম্ভব হয়নি। কী ভাবে করোনা ঢুকল ভারতীয় সাজঘরে? ইংল্যান্ডের সংবাদপত্রের খবর অনুযায়ী রবি শাস্ত্রীর বই প্রকাশের অনুষ্ঠান থেকেই করোনা এসেছে। সুনীল গাওস্কর যদিও এমন ব্যাখ্যা মানতে নারাজ।

ভারতের প্রাক্তন অধিনায়কের ব্রিটিশ সংবাদমাধ্যমের উপর কোনও বিশ্বাস নেই। গাওস্কর বলেন, “কী করে কেউ বলতে পারে বই প্রকাশের অনুষ্ঠানেই এমন ঘটেছে? বই প্রকাশের অনুষ্ঠানের পরেও তো ক্রিকেটারদের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। ম্যাচ শুরুর আগের রাতেও ক্রিকেটারদের ফল নেগেটিভ ছিল। তা হলে কী হল?”

ব্রিটিশ মিডিয়া নিয়ে ক্ষিপ্ত গাওস্কর বলেন, “একটি রিপোর্টে বলা হল ভারতীয় ক্রিকেটাররা ম্যাচ খেলতে চায়নি। আমি জানতে চাই কে খেলতে চায়নি। এই সব রিপোর্ট ব্রিটিশ সংবাদমাধ্যমের। ওরা কখনও ভারতীয় দল সম্পর্কে ভাল কিছু লিখবে না, ভাল কিছু বলবে না। ওরা সব সময় ভারতকেই দোষী করবে। আগে সত্যিটা খুঁজে বার করা হোক, তার পর আঙুল উঠুক।”

Advertisement

গাওস্করের মতে বিরাট কোহলীরা খেলতে চাইবে না, এটার সম্ভাবনা ক্ষীণ। ভারত যে ভাবে এই সিরিজে খেলেছে তাতে এটা হওয়ার সম্ভাবনা কম। সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। এমন অবস্থায় খেলে ৩-১ ব্যবধানে সিরিজ জিততে চাইবেন কোহলীরা। গাওস্করের মতে ১৪ বছর পর ইংল্যান্ডের মাটিতে সিরিজ জয়ের সুযোগ হারাতে চাইবে না ভারত।

গাওস্কর বলেন, “আমাদের ক্রিকেটাররা অনেক লড়াই করে সিরিজ ২-১ করেছে। ম্যাঞ্চেস্টারে বোলাররাও সাহায্য পেত। তারা খেলবে না কেন? ওরা তো খেলতে চাইবে সিরিজ ৩-১ করার জন্য। আমি কখনওই বিশ্বাস করব না ভারতীয় ক্রিকেটাররা খেলতে চায়নি। আর সেটা যদি হয়ে থাকে তা হলে বিসিসিআই-কে সরকারি ভাবে বলতে হবে, ‘হ্যাঁ, আমাদের ক্রিকেটাররা খেলতে চায়নি।’ সেটা যদি না হয়ে থাকে তা হলে ভুল বার্তা ছড়িয়ে দেওয়ার পক্ষে আমি নই।”

কেন পঞ্চম টেস্ট খেলা হয়নি তা এখনও রহস্য। ভারতীয় ক্রিকেটাররা একে একে দুবাই পাড়ি দিচ্ছেন আইপিএল খেলার জন্য। ইংরেজ ক্রিকেটারদের অনেকে আবার আইপিএল থেকে নাম সরিয়ে নিয়েছেন।

আরও পড়ুন

Advertisement