×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জুলাই ২০২১ ই-পেপার

India vs Sri Lanka: শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ জিতে সাজঘরে কী বললেন রাহুল দ্রাবিড়?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ জুলাই ২০২১ ১৭:৫৩
সাজঘরে দলের প্রশংসা করলেন দ্রাবিড়।

সাজঘরে দলের প্রশংসা করলেন দ্রাবিড়।
ছবি: টুইটার থেকে

তিন ম্যাচের সিরিজ ইতিমধ্যেই জিতে গিয়েছে রাহুল দ্রাবিড়ের ভারত। ২-০ জিতে আত্মবিশ্বাসী প্রশিক্ষক। ভারতীয় দলের দায়িত্ব নিয়ে প্রথম সিরিজেই সফল ‘দ্য ওয়াল’। সাজঘরে দলের প্রশংসা করলেন দ্রাবিড়।

ভারতীয় ক্রিকেট বোর্ড বুধবার একটি টুইট করে। সেখানে দেখা যায় দ্রাবিড় বলছেন, “ফলাফল আমাদের পক্ষে। এটা দারুণ ব্যাপার। কিন্তু আমরা যদি নাও জিততাম, তা হলেও তোমাদের প্রশংসা প্রাপ্য। যে লড়াই তোমরা করেছ সেটা অনবদ্য।”

ভারতীয় তরুণদের মধ্যে শেষ পর্যন্ত লড়াই করার সাহস মুগ্ধ করেছে ভারতের প্রাক্তন অধিনায়ককে। দ্রাবিড় বলেন, “আমরা জানতাম ওরা পাল্টা আঘাত করবে। ওরাও একটা আন্তর্জাতিক দল। কিন্তু ওদের আঘাত যে আমরা ফিরিয়ে দিতে পেরেছি, এটাই চ্যাম্পিয়নের মতো কাজ।”

Advertisement

একটা সময় একের পর এক ব্যাটসম্যান সাজঘরে ফিরছিলেন। সেই রকম পরিস্থিতি থেকে ভারতকে ম্যাচ জেতান দীপক চাহার এবং ভুবনেশ্বর কুমার। দ্রাবিড় বলেন, “দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল আমাদের। সেখান থেকে লড়াইয়ে ফিরেছি আমরা। দারুণ।”

প্রথমে ব্যাট করে ২৭৫ রান করে শ্রীলঙ্কা। তিনটি করে উইকেট নেন ভুবনেশ্বর এবং যুজবেন্দ্র চহাল। শ্রীলঙ্কার রান তাড়া করতে নেমে একের পর এক ভারতীয় ব্যাটসম্যান সাজঘরে ফিরতে থাকেন। সূর্যকুমার যাদবের অর্ধ শতরান লড়াইয়ের মঞ্চ তৈরি করে ভারতের জন্য। যদিও তিনি যখন আউট হয়ে ফেরেন তখনও জয়ের জন্য ১১৬ রান প্রয়োজন ছিল ভারতের। সেখান থেকে ভারতকে ম্যাচ জেতান চাহাররা।

দ্রাবিড় বলেন, “কাউকে একক ভাবে প্রশংসা করা যাবে না। গোটা দলের জয় এটা। শেষের দিকে যদিও কিছু ব্যক্তিগত নৈপুণ্য না থাকলে ম্যাচ জেতা সম্ভব হত না। তবে এই জয় সকলের জন্যই সম্ভব হয়েছে।” শুক্রবার তৃতীয় এক দিনের ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং শ্রীলঙ্কা।

Advertisement