×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জুলাই ২০২১ ই-পেপার

India vs Sri Lanka: একজনের বার্তা, আর একজনকে দেখে শেখা, দুই তারকাকে নিয়ে আপ্লুত চাহার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২২ জুলাই ২০২১ ২১:০৩
দীপক চাহার।

দীপক চাহার।
ছবি টুইটার

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে অনবদ্য খেলে ভারতকে সিরিজ জেতাতে সাহায্য করেছেন দীপক চাহার। সুদূর ডারহামে বসে সেই ম্যাচ দেখেছিল বিরাট কোহলী-সহ ভারতীয় দল। ম্যাচের পরেই চাহারকে শুভেচ্ছা জানিয়েছিলেন কোহলী।

কী বার্তা দিয়েছিলেন কোহলী? চাহারকে বিশেষ বার্তায় কোহলী লিখেছিলেন, “খুব ভাল খেলেছ।” বৃহস্পতিবার সাংবাদিক বৈঠকে একথা খোলসা করেছেন চাহার নিজেই। মঙ্গলবার ম্যাচের পরেই ডারহামে থাকা ভারতীয় দলকে উচ্ছ্বাসে ভাসতে দেখা গিয়েছিল।

শুধু তাই নয়, নিজের উপর আর একজনের প্রভাবের কথা স্বীকার করেছেন চাহার। তিনি আর কেউ নন, খোদ মহেন্দ্র সিংহ ধোনি, যাঁকে চেন্নাই সুপার কিংসে খুব কাছ থেকে দেখেছেন তিনি। চাহার বলেছেন, “বড় হয়ে ওঠার সময় সামনে থেকে দেখেছি ধোনিকে। দেখেছি কী ভাবে ও ম্যাচ ফিনিশ করে। যত বার এ বিষয়ে ওর সঙ্গে কথা বলেছি তত বার ও আমাকে বলেছে, ম্যাচের ভাগ্য আমাদের হাতেই থাকে। যত ম্যাচ শেষের দিকে নিয়ে যাবে তত সুবিধা হবে।”

Advertisement


শুধু ব্যাটে-বলে নয়, চাহার বিখ্যাত অন্য় কাজেও। তিনি খুব সুন্দর গানও করেন। বোর্ডের পোস্ট করা ভিডিয়োও তাঁকে ফিজিয়ো নিরঞ্জন পন্ডিতের সঙ্গে পুরনো দিনের গান গাইতে দেখা গিয়েছে।

Advertisement