Advertisement
২০ এপ্রিল ২০২৪
India

India vs Sri Lanka 2021: শ্রীলঙ্কাকে কচুকাটা করলেও কোহলীর দলে ধওয়নের ফেরা কঠিন, মনে করেন এই প্রাক্তন

টেস্ট দলে তিনি অনেক বছর আগে থেকেই ব্রাত্য। ২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ওভালে শেষ টেস্ট খেলেছিলেন।

বিরাটের টি-টোয়েন্টি দলের প্রথম একাদশে ঢুকতে মরিয়া শিখর ধওয়ন।

বিরাটের টি-টোয়েন্টি দলের প্রথম একাদশে ঢুকতে মরিয়া শিখর ধওয়ন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২১ ১৯:৫৫
Share: Save:

ধরে নেওয়া যাক, শিখর ধওয়নের নেতৃত্বে ভারতীয় দল শ্রীলঙ্কাকে দুরমুশ করে দিল। একদিনের সিরিজের সঙ্গে টি-টিয়েন্টিতেও রান করলেন এই সফরের অধিনায়ক। এর পরেও কি ‘গব্বর’ বিরাট কোহলীর দলের প্রথম একাদশে জায়গা করে নিতে পারবেন? এমনই প্রশ্ন তুললেন জাতীয় দলের প্রাক্তন জোরে বোলার অজিত আগরকর

টেস্ট দলে তিনি অনেক বছর আগে থেকেই ব্রাত্য। ২০১৮ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ওভালে শেষ টেস্ট খেলেছিলেন। সীমিত ওভারের ক্রিকেটে রান করলেও চোট বড় বাধা হয়ে দাঁড়ায়। আর সেই সুযোগে সাদা বলের ক্রিকেটে, বিশেষ করে টি-টোয়েন্টিতে রোহিত শর্মার সঙ্গে জুটি বেঁধে ফেলেছেন কে এল রাহুল। ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টিতে ম্যাচে তো আবার কোহলী ওপেন করতে নেমেছিলেন। সেই সিরিজে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন এই বাঁহাতি।

আগরকর বলছেন, “ধওয়ন কোনও ভুল করেনি। আমি মনে করি, সীমিত ওভারের ক্রিকেটে ও এখনও সেরা ছন্দে আছে। তবে সমস্যা এই যে, ওর কেরিয়ারে বড় বাধা হয়ে দাঁড়িয়েছে চোট-আঘাত। সেই সুযোগে কে এল রাহুল টি-টোয়েন্টি দলে নিজের জায়গা মজবুত করেছে। তবে টি-টোয়েন্টিতে সুযোগ না পেলেও ধওয়ন কিন্তু একদিনের দলে অপরিহার্য। অস্ট্রেলিয়ার পর ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজেও ও রান পেয়েছে। তাই ওকে এত সহজে ছেঁটে ফেলা যাবে না।”

সিরিজ শুরু হওয়ার আগে অধিনায়ক শিখর ধওয়নের সঙ্গে আলোচনায় ব্যাস্ত রাহুল দ্রাবিড়। ফাইল চিত্র।

সিরিজ শুরু হওয়ার আগে অধিনায়ক শিখর ধওয়নের সঙ্গে আলোচনায় ব্যাস্ত রাহুল দ্রাবিড়। ফাইল চিত্র।

টি-টোয়েন্টিতে ধওয়নের স্ট্রাইক রেট বেশ কম। ভারতীয় দলের সাজঘরে বার বার এই বিষয় নিয়ে আলোচনা হয়েছে। সেই ব্যাপারটাও ভুল প্রমাণ করেছেন তিনি। করোনার জন্য আইপিএল বন্ধ হওয়ার আগে ‘গব্বর’ শীর্ষে আছেন। আট ম্যাচে সর্বাধিক ৩৮০ রান করেছেন। সঙ্গে রয়েছে তিনটি অর্ধ শতরান। স্ট্রাইক রেট ১৩৪.২৭।

আগরকর শেষে যোগ করলেন, “ধওয়নের কাছে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ছাড়াও আইপিএল-এর বাকি ম্যাচগুলো রয়েছে। এই ম্যাচগুলোতে রান করলে বিশ্বকাপের দলে ও অবশ্যই থাকবে। তবে প্রথম একাদশে থাকার সম্ভাবনা খুবই কম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE