Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Yuzvendra Chahal

India vs Sri Lanka T20: এখন কী পরিকল্পনা নিয়ে বল করছেন, জানালেন চহাল

দীর্ঘদিন পরে জাতীয় দলে ফিরে দারুণ ছন্দে রয়েছেন চহাল। স্বীকার করলেন লকডাউনে তাঁর পরিশ্রমের কথা।

যুজবেন্দ্র চহাল।

যুজবেন্দ্র চহাল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২১ ১৩:৫৭
Share: Save:

রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে একটি উইকেট পেয়েছিলেন যুজবেন্দ্র চহাল। কিন্তু মাঝের ওভারগুলিতে তিনি বিপক্ষ ব্যাটসম্যানদের যে ভাবে চাপে রেখেছিলেন, তার প্রশংসা করেছেন প্রত্যেকেই।

নিজের চার ওভারে মাত্র ১৯ রান দিয়েছেন চহাল, টি২০-র বিচার যা রীতিমতো প্রশংসনীয়। কী ভাবে এই কাজ করলেন? ম্যাচের পর নিজের বোলিংয়ের রহস্য ফাঁস করেছেন চহাল।

বলেছেন, “যে প্রান্ত থেকে বোলিং করছিলাম সেখানে লেগ-সাইডের বাউন্ডারি ছোট ছিল। তাই ডানহাতি ব্যাটসম্যানদের গুগলি দিতে চাইনি। কারণ তাতে ওরা বাউন্ডারি মেরে দিত। সব সময় মনের মধ্যে রেখেছিলাম যে আমাকে ডট বল করতে হবে। ওদের উপর চাপ বাড়াতে হবে। উইকেট না পেলেও আমার সতীর্থ বোলার যেন অনেক খোলা মনে বোলিং করতে পারে।”

দীর্ঘদিন পরে জাতীয় দলে ফিরে দারুণ ছন্দে রয়েছেন চহাল। স্বীকার করলেন লকডাউনে তাঁর পরিশ্রমের কথা।

বলেছেন, “যখন খেলার সুযোগ পাচ্ছিলাম না তখন বোলিং কোচের সঙ্গে অনেক সময় কাটিয়েছি। কোথায় বোলিং করা উচিত, কোন জায়গায় জোর দেওয়া উচিত সেটা নিয়ে লকডাউনে অনেক খেটেছি। সামনে একটা উইকেট রেখে অনুশীলন করতাম। বন্ধুদের মাঝে সাঝে ডেকে নিতাম। ওদের সঙ্গে অনুশীলন করতাম। এতেই অনেক আত্মবিশ্বাসী হয়ে গিয়েছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Yuzvendra Chahal T20Cricket Sri Lanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE