Advertisement
০৪ মার্চ ২০২৪
Sports News

ত্রিদেশীয় টুর্নামেন্টই এএফসির প্রস্তুতি সুনীলদের

সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের পরিকল্পনা ছিল চারদেশীয় চ্যাম্পিয়ন্স কাপের আয়োজন করা। কিন্তু চতুর্থ দলের আয়োজন করতে না পারায় ত্রিদেশীয়তে পরিবর্তন করতে হল। টুর্নামেন্টের আগে ১১ অগস্ট থেকে চেন্নাইতেই শুরু হবে ভারতীয় দলের প্রস্তুতি শিবির।

 ভারতীয় ফুটবল দলের কোচ স্টিফেন কনস্টানটাইন। —ফাইল চিত্র।

ভারতীয় ফুটবল দলের কোচ স্টিফেন কনস্টানটাইন। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৭ ২০:১৩
Share: Save:

এএফসি এশিয়ান কাপের যোগ্যতা নির্ণায়ক ম্যাচ খেলার একটি ত্রিদেশীয় টুর্নামেন্ট খেলবে ভারতীয় ফুটবল দল। অগস্টের শেষে চেন্নাইয়ে মরিশাস এবং সেন্ট কিটস ও নেভিসের বিরুদ্ধে ম্যাচ খেলবেন সুনীল ছেত্রীরা। যে খানে তিন দল একে অপরের বিরুদ্ধে খেলবে। যা খবর ১৯ থেকে ২৭ অগস্টের মধ্যে হবে এই টুর্নামেন্ট। এফসি এশিয়ান কাপের কোয়ালিফাইং পর্বের আগে এই টুর্নামেন্ট প্রস্তুতির জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই মুহূর্তে মরিশাসের র‌্যাঙ্কিং ১৫৩। সেন্ট কিটস ও নেভিসের ১২৪। সেদিক থেকে দেখতে গেলে ভারত অনেকটাই এগিয়ে। ভারতের র‌্যাঙ্কিং ৯৬।

আরও পড়ুন

কমিউনিটি শিল্ডের ফাইনালে টাইব্রেকারের নতুন নিয়ম

চিলের সঙ্গে ড্র ভারতের

সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের পরিকল্পনা ছিল চারদেশীয় চ্যাম্পিয়ন্স কাপের আয়োজন করা। কিন্তু চতুর্থ দলের আয়োজন করতে না পারায় ত্রিদেশীয়তে পরিবর্তন করতে হল। টুর্নামেন্টের আগে ১১ অগস্ট থেকে চেন্নাইতেই শুরু হবে ভারতীয় দলের প্রস্তুতি শিবির। যার জন্য কোচ স্টিফেন কনস্টানটাইন ইতিমধ্যেই ৩৪ জনের নামের তালিকাও ঘোষণা করে দিয়েছেন।

এএফসির যোগ্যতা নির্ণায়ক পর্বের প্রথম ম্যাচ ভারতের ৫ সেপ্টেম্বর ম্যাকাওয়ের বিরুদ্ধে। এই মুহূর্তে গ্রুপ ‘এ’র শীর্ষে রয়েছে কনস্টাইনের ছেলেরা। প্রথম দুই ম্যাচে মায়ানমার ও কিরঘিজস্তানের বিরুদ্ধে জয় এসেছে। তৃতীয় ম্যাচও জিততে মরিয়া ভারতীয় ফুটবল দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE