Advertisement
১৭ জুন ২০২৪
PV Sindhu

শীর্ষ বাছাইকে হারিয়ে চমক সিন্ধুর, ব্যাডমিন্টনে মালয়েশিয়া মাস্টার্সের শেষ চারে ভারতীয় তারকা

সম্প্রতি ফর্মে ছিলেন না পিভি সিন্ধু। মালয়েশিয়া মাস্টার্সের কোয়ার্টার ফাইনালে শীর্ষ বাছাইকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছলেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা।

sports

পিভি সিন্ধু। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ১৯:২২
Share: Save:

ব্যাডমিন্টনে চমক পিভি সিন্ধুর। সম্প্রতি ফর্মে ছিলেন না সিন্ধু। মালয়েশিয়া মাস্টার্সের কোয়ার্টার ফাইনালে শীর্ষ বাছাইকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছলেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা। চলতি বছরে এই প্রথম কোনও প্রতিযোগিতার সেমিফাইনালে উঠলেন সিন্ধু।

কোয়ার্টার ফাইনালে চিনের হান উয়েইকে তিন গেমের লড়াইয়ে হারান সিন্ধু। প্রথম গেম তিনি জেতেন ২১-১৩ পয়েন্টে। দ্বিতীয় গেমে ফিরে আসেন হান। তিনি জেতেন ২১-১৪ পয়েন্টে। শেষ গেমে ফিরে আসেন সিন্ধু। দাপট দেখিয়ে ২১-১২ পয়েন্টে জিতে যান ভারতীয় তারকা। সিঙ্গাপুরের পুত্রি কুসুমা ওয়ার্দানি ও তাইল্যান্ডের বুসানান ওংবামরুংপানের ম্যাচের জয়ীর বিরুদ্ধে সেমিফাইনালে খেলবেন সিন্ধু।

কোয়ার্টার ফাইনালেও ওঠার লড়াইয়েও তিন গেমের লড়াইয়ে জিততে হয়েছিল সিন্ধুকে। দক্ষিণ কোরিয়ার সিম ইয়ু জিনকে হারিয়েছিলেন (২১-১৩, ১২-২১, ২১-১৪) তিনি। ৫৯ মিনিটের লড়াইয়ের পরে শীর্ষ বাছাইয়ের বিরুদ্ধে খেলা সহজ ছিল না। কিন্তু সিন্ধু লড়াই ছাড়েননি। জিতে কোর্ড ছাড়েন তিনি।

বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১৫ নম্বরে রয়েছেন সিন্ধু। ২০২২ সালে শেষ বার সিঙ্গাপুর ওপেন জিতেছিলেন তিনি। তার পর থেকে আর জিততে পারেননি। চলতি বছর তাইল্যান্ড ওপেন ও উবের কাপে নামেননি সিন্ধু। চোটে বেশ কিছু দিন বাইরে কাটিয়ে আবার ফেব্রুয়ারি মাসে কোর্টে ফেরেন তিনি। চলতি বছর প্রথম ট্রফি জিততে চাইছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PV Sindhu Malaysia Masters Badminton Palyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE