Advertisement
০২ মার্চ ২০২৪
kidambi srikanth

Kidambi Srikanth: টমাস কাপে প্রথম পদক! ভারতীয় ব্যাডমিন্টনে ইতিহাস শ্রীকান্ত, প্রণয়দের

ইতিহাস তৈরি করল ভারতের পুরুষ ব্যাডমিন্টন দল। ৪৩ বছর পর টমাস কাপের সেমিফাইনালে উঠল তারা। এই প্রথম বার টমাস কাপে পদক নিশ্চিত করল ভারত।

ইতিহাস শ্রীকান্তদের

ইতিহাস শ্রীকান্তদের ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২২ ২২:৪০
Share: Save:

ইতিহাস তৈরি করল ভারতের পুরুষ ব্যাডমিন্টন দল। ৪৩ বছর পর টমাস কাপের সেমিফাইনালে উঠল তারা। এই প্রথম বার টমাস কাপে পদক নিশ্চিত করল ভারত। সেমিফাইনালে ওঠায় ব্রোঞ্জ পদক নিশ্চিত তাদের।

মালয়েশিয়ার বিরুদ্ধে শুরুটা খারাপ হয়েছিল ভারতের। প্রথম ম্যাচে লি জি জিয়ার কাছে ২১-২৩, ৯-২১ গেমে হেরে যান ভারতের লক্ষ্য সেন। দ্বিতীয় ম্যাচে সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেটির জুটি ২১-১৯, ২১-১৫ গেমে হারিয়ে দেন গোহ জে ফেই এবং নুর ইজুদ্দিনের জুটিকে।

তৃতীয় ম্যাচে ফের ভারতকে এগিয়ে দেন কিদম্বি শ্রীকান্ত। তিনি ২১-১১, ২১-১৭ গেমে হারান এনজি জে ইয়ংকে। চতুর্থ ম্যাচে হারে ভারত। অ্যারন চিয়া এবং তিয়ো এ ই জুটি ২১-১৯, ২১-১৭ গেমে হারিয়ে দেন ভারতের কৃষ্ণপ্রসাদ গর্গ এবং বিষ্ণুবর্ধন গৌড়ের জুটিকে।

ভারতের আশা-ভরসা ছিলেন এইচএস প্রণয়। তিনি জিতলেই সেমিফাইনালে উঠত ভারত। হতাশ করেননি প্রণয়। তিনি ২১-১৩, ২১-৮ গেমে লিয়ং জুন হাও জুটিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE