Advertisement
১০ মে ২০২৪
Rifle

অলিম্পিক্সে খেলা জয়দীপ-পুত্রের সোনা জয়, বাবাকে টপকে যেতে পারবেন কি আদ্রিয়ান?

মধ্যপ্রদেশের ভোপালে চলছে ‘খেলো ইন্ডিয়া’ প্রতিযোগিতা। সেখানে বাংলার আদ্রিয়ান ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে সোনা জিতল। রাজস্থানের মানবেন্দ্র সিংহকে হারিয়ে দিল সে।

আদ্রিয়ানের সঙ্গে তাঁর বাবা জয়দীপ কর্মকার।

আদ্রিয়ানের সঙ্গে তাঁর বাবা জয়দীপ কর্মকার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:১০
Share: Save:

বাবা অলিম্পিক্সে এক চুলের জন্য পদক খুইয়েছিলেন। চতুর্থ হয়ে দেশে ফিরেছিলেন জয়দীপ কর্মকার। প্রাক্তন রাইফেল শুটারের পুত্র আদ্রিয়ানও বাবার পথে। ‘খেলো ইন্ডিয়া’তে ব্যক্তিগত বিভাগে সোনা জিতল ১৭ বছরের আদ্রিয়ান।

মধ্যপ্রদেশের ভোপালে চলছে ‘খেলো ইন্ডিয়া’ প্রতিযোগিতা। সেখানে বাংলার আদ্রিয়ান ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে সোনা জিতল। রাজস্থানের মানবেন্দ্র সিংহকে হারিয়ে দিল সে। আদ্রিয়ান বলে, “আমার জন্য কঠিন হয়ে গিয়েছিল আজকের প্রতিযোগিতাটা। শুটিংয়ের রেঞ্জে ট্র্যাক্টর করে এসেছি আমি। যে সময় আসার কথা ছিল তার ঠিক ২ মিনিট আগে পৌঁছতে পেরেছি।”

তাঁর বাবা ভারতের হয়ে অলিম্পিক্স খেলেছেন। জয়দীপ এখন ভারতের রাইফেল কোচ। বাবার খ্যাতির চাপ ছোটবেলা থেকেই নিয়ে আসছে বলে জানায় আদ্রিয়ান। সে বলে, “সত্যি বলতে আমার মধ্যে একটা চাপ অবশ্যই কাজ করে। কিন্তু ছোটবেলা থেকে এই চাপ নেওয়াটা অভ্যেস হয়ে গিয়েছে। এখন আমি জানি কী ভাবে খেলা এবং মানুষ কী বলছে সেটা আলাদা করতে হয়। শুটিংয়ের সময় বাকি পৃথিবী নিয়ে আমি কিছু ভাবি না।”

সোনা জিতলেন আদ্রিয়ান কর্মকার।

সোনা জিতলেন আদ্রিয়ান কর্মকার। ছবি: জয়দীপ কর্মকার সূত্রে

একাদশ শ্রেনিতে পড়ে আদ্রিয়ান। গত বছর এপ্রিল মাসে জাতীয় নির্বাচনের ট্রায়ালে সোনা জিতেছিল। ছোটবেলায় ১০ মিটার এয়ার রাইফেল চালাত আদ্রিয়ান। পরে বাবার মতো ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনই বেছে নেয় সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rifle Joydeep Karmakar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE