Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rohan Bopanna

আবার বুড়ো হাড়ে ভেলকি! এবডেনকে নিয়ে মায়ামি ওপেন চ্যাম্পিয়ন বোপান্না

৪৩ বছর বয়সেও মাস্টার্স প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হচ্ছেন বোপান্না। অস্ট্রেলীয় জুটি এবডেনকে নিয়ে এ বার জিতলেন মায়ামি ওপেন। এই নিয়ে ষষ্ঠ মাস্টার্স খেতাব জিতলেন বোপান্না।

PIcture of Rohan Bopanna and Matthew Ebden

মায়ামি ওপেনের ট্রফি হাতে এবডেন এবং বোপান্না। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৪ ১১:৪০
Share: Save:

টেনিসজীবনের প্রায় শেষ প্রান্তে চলে আসা রোহন বোপান্নাকে রোখা যাচ্ছে না। অস্ট্রেলিয়ার ম্যাথু এবডেনের সঙ্গে জুটি বেঁধে মায়ামি ওপেন ডাবলসে চ্যাম্পিয়ন হলেন ৪৩ বছরের ভারতীয় টেনিস খেলোয়াড়। ফাইনালে বোপান্না-এবডেন জুটি হারিয়েছেন দ্বিতীয় বাছাই ইভান ডডিগ-অস্টিন ক্রাইসেক জুটিকে।

বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হয়েছিলেন বোপান্নারা। এ বার মায়ামি ওপেন জিতলেন তিনি। ১ ঘণ্টা ৪২ মিনিটের হাড্ডাহাড্ডি লড়াইয়ে বোপান্নারা জিতলেন ৬-৭ (৩), ৬-৩, ১০-৬ ব্যবধানে। প্রথম সেটে হারার পরেও দুরন্ত জয় ছিনিয়ে নেন বোপান্নারা। প্রথম সেট টাইব্রেকারে হেরে যাওয়ার পর খেলার পরিকল্পনা পরিবর্তন করেন বোপান্নারা। তাতেই এসেছে সাফল্য। গত বছর দোহা ওপেন এবং ইন্ডিয়ান ওয়েলস ওপেনেও চ্যাম্পিয়ন হয়েছিল বোপান্না-এবডেন জুটি। এই নিয়ে চারটি খেতাব জিতলেন তাঁরা।

মায়ামি ওপেনে সাফল্যের সুবাদে এটিপি ডাবলস ক্রমতালিকায় আবার শীর্ষ স্থান ফিরে পাবেন বোপান্না। এই নিয়ে ছ’টি মাস্টার্স প্রতিযোগিতায় জিতলেন ভারতীয় তারকা। এবডেনের সঙ্গে জুটিতে এল দ্বিতীয় মাস্টার্স খেতাব। জুটি হিসাবেও তাঁরা ক্রমতালিকায় শীর্ষে রয়েছেন।

এটিপির ডাবলস ক্রমতালিকায় প্রথম ১০ জনের মধ্যে জায়গা ধরে রাখতে পারলে আগামী প্যারিস অলিম্পিক্সে সরাসরি খেলার সুযোগ পাবেন বোপান্না। তবে যে ভারতীয় খেলোয়াড়ের সঙ্গে তিনি জুটি বাঁধবেন, ক্রমতালিকায় তাঁকেও থাকতে হবে প্রথম ১০০ জনের মধ্যে। না হলে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন পর্বে খেলতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohan Bopanna Miami Open Tennis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE