×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৪ জানুয়ারি ২০২১ ই-পেপার

‘কনকাশন সাব’ হিসেবে নেমে ম্যাচের হিরো চহাল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা০৫ ডিসেম্বর ২০২০ ০৯:৩৩
জাদেজার চোট, কনকাশন সাব হিসেবে নামলেন চহাল। ছবি: পিটিআই

জাদেজার চোট, কনকাশন সাব হিসেবে নামলেন চহাল। ছবি: পিটিআই

শুক্রবার ক্যানবেরার মাঠে ম্যাচের সেরা যুজবেন্দ্র চহাল। তাৎপর্যপূর্ণ এবং মজার ব্যাপার হল, তিনি প্রথম একাদশেই ছিলেন না। তাঁর বলের ভেল্কিতেই ভারত দাপট দেখাল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ৪ ওভারে ২৫ রান দিয়ে ৩ উইকেট তুলে নিলেন কনকাশন সাব চহাল।

ব্যাট করতে নেমে রবীন্দ্র জাডেজা ঝড় তোলেন। ২৩ বলে ৪৪ রানে অপরাজিত থাকেন তিনি। কিন্তু খেলার মাঝে তাঁর পায়ে চোট লাগে। খোঁড়াতে দেখা যায় রান নেওয়ার সময়। মনে করা হচ্ছে হ্যামস্ট্রিংয়ে চোট লেগেছে তাঁর। তাতে তো কনকাশন সাব হয় না। তা হলে?

ভারতের ব্যাটিংয়ের সময় মিচেল স্টার্কের শেষ ওভারের দ্বিতীয় বল জাডেজার ব্যাটে লেগে হেলমেটে এসে লাগে। ক্যাচ ফেলেন মোজেস এনরিকে। তবে তা যেন সাপে বর হয় ভারতের। কেন? কনকাশন সাব করার সুযোগ পেয়ে যান গেল বিরাট কোহালিরা। পায়ের চোটে কাবু জাডেজার বদলে চহাল সুযোগ পেয়ে গেলেন বল করার।

Advertisement

আরও পড়ুন: টি২০ বিশ্বকাপে দলগুলিকে কড়া বার্তা স্টোকসের

আরও পড়ুন: রাহুলই ভয় কাটিয়েছিলেন গ্রিনের​

বিপদ যেন আগেই দেখতে পেয়েছিলেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার। ভারতীয় দল মাঠে নামার সঙ্গে সঙ্গেই তাঁকে দেখা যায় ম্যাচ রেফারি ডেভিড বুনের সঙ্গে কথা বলতে। আপত্তি জানাতে থাকেন চহালের কনকাশন সাব হিসেবে মাঠে নামার বিষয়ে। বল হাতে চহাল ম্যাজিক শুরু হয়ে গিয়েছিল মাঠে। অস্ট্রেলিয়া যেন তৈরিই ছিল না এই আক্রমণের জন্য। অ্যারন ফিঞ্চ, স্টিভ স্মিথের মতো ব্যাটসম্যান দিশা হারাতে থাকেন তাঁর বলে। শেষ পর্যন্ত তিন ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচে ১১ রানে জিতে যায় ভারত।

Advertisement